রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

কেন্দুয়ায় ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২৩ এর উদ্বোধন 

কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি
  ২৯ জানুয়ারি ২০২৪, ১৩:৪৫
কেন্দুয়ায় ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২৩ এর উদ্বোধন 

"বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি " শ্লোগানে নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২৩ (৪৫তম বিজ্ঞান মেলা) এবং ৮ম অলিম্পিয়াড ও ৮ম বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান২০২৩ অনুষ্ঠিত হয়েছে ।

সোমবার (২৯ জানুয়ারী) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে জেলা পরিষদ মিলনায়তনে (কেন্দুয়া) জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হয় দুদিনব্যাপী এ উদ্বোধনী অনুষ্ঠান ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও পবিত্র গীতা পাঠ করা হয় এবং স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাইফুল আলম ।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার ভূমি মোঃ রাজিব হোসেনের সভাপতিত্বে ও উপজেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি মোঃ আশরাফ উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথি ও উদ্বোধনী বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা মোঃ নূরুল ইসলাম ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন ভূইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা বেগম সুমী, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ আজহারুল আলম, কেন্দুয়া থানার তদন্ত ওসি মোঃ ওমর কাইয়ুম , মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও সাবেরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মুখলেছুর রহমান বাঙালি ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে আমাদের আরো বেশি এগিয়ে যেতে হবে । এজন্য বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে জ্ঞান অর্জন করতে হবে ।

পরে মেলায় অংশ নেয়া কলেজ পর্যায়ের ৪টি ও স্কুল পর্যায়ের ১৭টি স্টল পরিদর্শন করেন প্রধান অতিথি, বিশেষ অতিথি ও অন্যান্য কর্মকর্তা - কর্মচারীবৃন্দ ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষিবিদ ও কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও সাংবাদিকবৃন্দ ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে