রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

 সিলেটে বিদেশ ফেরতদের বিষয়ে ব্র‍্যাকের কর্মশালা

সিলেট অফিস
  ২৯ জানুয়ারি ২০২৪, ১৬:৩৪
 সিলেটে বিদেশ ফেরতদের বিষয়ে ব্র‍্যাকের কর্মশালা

সিলেটে বিদেশ ফেরতদের বিষয়ে "নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরতদের পুনরেত্রীকরণ" - শীর্ষক একটি ইউনিয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার ২৮ জানুয়ারি দক্ষিণ সুরমার লালাবাজার ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এমআরএসসি সিলেটের আয়োজনে প্রত্যাশা-২ এর প্রথম ইউনিয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় উপস্থিত ছিলেন লালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: তোয়াজিদুল হক (তুহিন), এলাকার বিশিষ্ট জনপ্রতিনিধি এডভোকেট মুহিদ হোসেন, সাংবাদিক কাইয়ুম উল্লাস, বিদেশ ফেরত নারী-পুরুষসহ এলাকার সর্বস্তরের প্রতিনিধিগণ।

কর্মশালায় ৬ নং লালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোয়াজিদুল হক তুহিন বলেন, সিলেটের প্রবাসীদের কল্যাণে কাজ করছে ব্র‍্যাক, তাদের সাধুবাদ জানাই। আমাদের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা করা হবে।

তিনি আরও বলেন, আমাদের গনসচেতনতা বাড়াতে হবে, সিলেট অঞ্চলের মানুষ খুব তাড়াহুড়ো করে বিদেশ চলে যাই, এতে দালালদের খপ্পরে পড়ার ঝুঁকি বেড়ে যায়, আমাদের উচিত সরকারি সকল প্রক্রিয়া অনুসরণ করে, পরামর্শ করে বিদেশ যাওয়া।

কর্মশালায় ব্র‍্যাক মাইগ্রেশন প্রোগ্রামের পক্ষ থেকে প্রত্যাশা - ২ প্রজেক্ট নিয়ে বিশদভাবে আলোচনা করেন মীর আরশাদুল হক, কেইস ম্যানেজমেন্ট অফিসার;লস্কর আবিদ মুনাওয়ার, সেক্টর স্পেশালিষ্ট ইকোনমিক রিইন্ট্রিগেশন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে