বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

কুতুবদিয়ায় বিজ্ঞান মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ

কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি
  ২৯ জানুয়ারি ২০২৪, ১৯:০৬
কুতুবদিয়ায় বিজ্ঞান মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ

কক্সবাজারের কুতুবদিয়া উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ৪৬ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা ২০২৪ উপলক্ষে দুই দিনব্যাপী (২৮ ও ২৯ জানুয়ারি) উপজেলা ভূমি অফিস চত্বরে অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো: রাশেদুল ইসলাম।

‘উন্নত আগামীর বিজ্ঞান ও প্রযুক্তি ’—এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের বাস্তবায়নে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এ মেলা অনুষ্ঠিত হয় । এবারের মেলায় মোট ৮টি স্টল অংশগ্রহণ করে।

এর আগে, ইউএনও রাশেদুল ইসলাম অন্যান্য অতিথিবর্গকে নিয়ে খুদে বিজ্ঞানীদের বিভিন্ন প্রকল্প সমূহ পরিদর্শন পূর্বক প্রকল্প সমূহের ভূয়সী প্রশংসা করেন এবং খুদে বিজ্ঞানীদের আবিষ্কার সমূহ বাস্তবায়ন করতে পারলে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও রাশেদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার রফিকুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জর্জ মিত্র চাকমা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জিগারুন নাহার, কুতুবদিয়া থানার তদন্ত ওসি কানন সরকার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মুসলিম উদ্দিন, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) কপিল উদ্দীন কবির, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়াউর রহমান, উপজেলা জাইকার প্রতিনিধি (ইউএফডি) জামাল উদ্দিন, কুতুবদিয়া হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জহিরুল ইসলামসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ।

দুইদিনব্যাপী অনুষ্ঠিত বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় বিজ্ঞান প্রজেক্টে প্রদর্শন করে কুতুবদিয়া মডেল হাইস্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা উপজেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে