শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

নাইক্ষ্যংছড়ি- মিয়ানমার সীমান্তে সংঘর্ষ চলমান, মর্টার শেলের গোলার বিস্ফোরিত অংশ বাংলাদেশে

নাইক্ষ্যংছড়ি,( বান্দরবান) প্রতিনিধি
  ২৯ জানুয়ারি ২০২৪, ১৯:১১
নাইক্ষ্যংছড়ি- মিয়ানমার সীমান্তে সংঘর্ষ চলমান, মর্টার শেলের গোলার বিস্ফোরিত অংশ বাংলাদেশে

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধম ইউনিয়নের তুমব্রু পশ্চিম কুল এলাকায় সীমান্তের ওপারে সকাল থেকে সে দেশের সেনাবাহিনী ও বিদ্রোহী গ্রুপ আরকান আর্মির সাথে সংঘর্ষ চলমান রয়েছে। সকাল থেকে মিয়ানমারে সংঘর্ষ চলাকালীন মর্টারের গোলার কিছু অংশ উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু পশ্চিম কূল এলাকার বাহাদুল্লাহ’র বসত ভিটায় এসে পড়েছে বলে জানান।

সোমবার (২৯ জানুয়ারি) সকাল ৯টা থেকে ৩৪নং সীমান্ত পিলার ডানে মিয়ানমার বিজিপি ক্যাম্প ও মিয়ানমারের ওভজারবেশন পোষ্ট দখল নেওয়ায় মিয়ানমার সেনাবাহিনী এবং বিদ্রোহী আরকান আর্মিদের মধ্যে পাল্টাপাল্টি সংঘর্ষ চলমান রয়েছে বলে স্থানীয় বাসিন্দা মোঃ ইলিয়াছ জানান।

অপরদিকে চলমান সংঘর্ষের মাঝে বেলা সাড়ে ১২টার দিকে মিয়ানমারের ভিতর থেকে আকস্মিক একটি মর্টার শেলের বিস্ফোরিত গোলার অংশ এসে পড়ে তুমব্রু পশ্চিমকূলের স্থানীয় বাসিন্দা বাহাদুল্লাহ’র বসতবাড়ির আঙ্গিনায়। যার ফলে স্থানীয়দের মাঝে আতংক ছড়িয়ে পড়ে।

সীমান্তের বাসিন্দা মোঃ হোছন ও বাহাদুল্লাহ স্ত্রীর খালেদা বেগম জানান , বাড়ির দরজার সামনে মোবাইল করা অবস্থায় বসত বাড়ির উঠানে চাপা ফুল গাছের সাথে ধাক্কা লেগে বিকট শব্দ হয়ে উঠানে মর্টারশেলের গোলার অংশ পড়ে। তবে কোন প্রকার ক্ষয়ক্ষতি হয়নি বলে বাড়ীর লোকজন জানান।

ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর আজিজ জানান, সংঘর্ষ চলমান রয়েছ তাই পরিষদের পক্ষ থেকে স্থানীয়দের সীমান্তের কাছাকাছি না যাওয়ার জন্য সতর্ক করা হয়েছে। যাহা ইতিপুর্বে মাইকিং করে ও জানিয়ে সতর্ক করা হয়েছিল।

৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আব্দুল্লাহ আল মাসরুকী জানান এটি মিয়ানমারের অভ্যন্তরীন বিষয়। তারপর ও সীমান্তে বিজিবির টহল জোরদার করা হয়েছে। পাশাপাশি অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে দায়িত্বরত বিজিবর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে