রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
মজুতবিরোধী অভিযান 

নওগাঁয় ঘোষ অটোমেটিক রাইস মিলকে ৩ লাখ টাকা জরিমানা

নওগাঁ প্রতিনিধি
  ৩০ জানুয়ারি ২০২৪, ১৫:৪৬
নওগাঁয় ঘোষ অটোমেটিক রাইস মিলকে ৩ লাখ টাকা জরিমানা

নওগাঁয় লাইসেন্স এর শর্ত ভঙ্গ করে নির্ধারিত সময়ের চেয়ে বেশি সময় ধরে ২৯১ টন চাল অবৈধভাবে মজুত করে রাখার অপরাধে ঘোষ অটোমেটিক রাইস মিলের মালিক দ্বিজেন্দ্রনাথ ঘোষের ৩ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

সোমবার (২০ জানুয়ারি) দুপুর থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত শহরের লস্করপুর এলাকায় অবস্থিত ওই চালকলে অভিযান চালিয়ে এ জরিমানা আরোপ ও আদায় করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইকবাল হোসাইন।

অভিযান শেষে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইকবাল হোসাইন গণমাধ্যমকর্মীদের জানান, ঘোষ অটোমেটিক রাইচ মিলে অবৈধভাবে চাল মজুত রেখে বাজারে অস্থিরতা সৃষ্টি করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে অভিযান পরিচালনা করা হয়। রাত পর্যন্ত চলমান এই অভিযানে ওই মিলে বেশ কিছু অসঙ্গতি পাওয়া যায়। পাক্ষিক ছাটাই ক্ষমতার তুলনায় তাঁদের গোডাউনে রাখা তিন ভাগের এক ভাগ ২৯১ টন চালই অবৈধ মজুত অবস্থায় পাওয়া যায়। এ অপরাধে মিল মালিক দ্বিজেন্দ্রনাথ ঘোষকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে মজুতকৃত চাল আগামী ৫ দিনের মধ্যে সরকার নির্ধারিত মূল্যে বাজারে সরবরাহ করতে নিদের্শনা প্রদান করা হয়েছে।

অভিযানে নওগাঁ জেলা কৃষি বিপনন কর্মকর্তা আমিনুল ইসলাম, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক গোলাম মওলা, জেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসের খাদ্য পরিদর্শক শরিফুল ইসলাম, এনএসআই এর ফিল্ড অফিসার আমিন খান, সদর মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আব্দুল গফুরসহ থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য: চলমান মজুত বিরোধী অভিযানে সোমবার (২৯ জানুয়ারি) রাত পর্যন্ত নওগাঁ জেলার বেশ কয়েকটি উপজেলায় অবৈধ মজুতদারদের বিরুদ্ধে অভিযান চালিয়ে অটোমেটিক রাইস মিল ও হাসকিং রাইস মিলসহ ৬১টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২৩ লাখ ৩১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে