সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

কুলাউড়ায় ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ৪ যাত্রী আহত

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি
  ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৩৫
কুলাউড়ায় ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ৪ যাত্রী আহত

মৌলভীবাজারের কুলাউড়ায় ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ৪ যাত্রী গুরুতর আহত হয়েছেন। শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার ভাটেরার সাইফুল তাহমিনা আলীম মাদ্রাসা সংলগ্ন রেলগেটে এ দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন কুলাউড়া সদর ইউনিয়নের গুতগুতি গ্রামের হাফেজ আব্দুল বাছিতের স্ত্রী জলি বেগম (৪৫), নজিব আলীর ছেলে তাহছিন আহমদ (১৪), জামাল আহমেদের ছেলে ফাহাদ মিয়া (১৫) ও আছকির আলীর ছেলে রিয়াদ আহমদ (৭)।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার দুপুর পৌনে ২ টার দিকে ভাটেরা বাজার সংলগ্ন সাইফুল তাহমিনা আলীম মাদ্রাসা রেলগেট পার হওয়ার সময় মাইক্রোবাসের ইঞ্জিন বিকল হয়ে যায়। এ সময় সিলেটগামী আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেন রেল লাইনের ওপর দাঁড়িয়ে থাকা মাইক্রোবাসকে সজোরে ধাক্কা দিলে মাইক্রোবাসটি দুমড়েমুচড়ে যায়।

তাৎক্ষণিক স্থানীয়রা মাইক্রোবাসের দরজা ভেঙে পেছনের ছিটে থাকা ৪ জনকে উদ্ধার করে সিলেট ওসমানী হাসপাতালে প্রেরণ করেন। এদিকে চালকের পাশে বসা ২ যাত্রী এবং গাড়ির মাঝসিটে বসা ৩ যাত্রী ট্রেনের ধাক্কার আগেই বের হতে সক্ষম হয়েছিলেন।

কুলাউড়া রেলওয়ে স্টেশনের উপসহকারী প্রকৌশলী মো. আনিসুজ্জামান জানান, দুর্ঘটনার খবর তাঁরা পেয়েছেন। দূর্ঘটনাস্থলের ওই লেভেল ক্রসিংটি সম্পুর্ন অবৈধ। এই লেভেল ক্রসিংটি করার সময় বাধা দেওয়া হয়েছিল। কিন্তু এলাকার জনপ্রতিনিধিসহ স্থানীয় লোকজন তা মানেন না। এরপরেও আমাদের পক্ষ থেকে লেভেল ক্রসিংয়ের দুই পাশে লোকজনকে সতর্ক করে সাইনবোর্ড লাগানো হয়েছে। তবে, এটি খুব শিগগিরই বন্ধ করে দেওয়া হবে।

কুলাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিহির রঞ্জন দেব দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, দুর্ঘটনাকবলিত মাইক্রোবাসটি জব্দ করা হয়েছে।

উল্লেখ্য, ২০২১ সালের ৫ সেপ্টেম্বর একটি বিয়ের অনুষ্ঠানে যাওয়ার সময় একই এলাকার পাশের আরেকটি অবৈধ লেভেল ক্রসিং পার হওয়ার সময় ট্রেনের ধাক্কায় শিশুসহ মাইক্রোবাসের তিন যাত্রী মারা যান। ওই সময় আহত হয়েছিলেন আরও ৬ জন যাত্রী। আহতদের অনেকেই এখনও শয্যাশায়ী।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে