রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বেরোবি ও বাংলাদেশ মেরিন একাডেমির মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত

বেরোবি প্রতিনিধি
  ০৬ মে ২০২৪, ১৫:৫২
ছবি: যায়যায়দিন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) এবং বাংলাদেশ মেরিন একাডেমি, রংপুর এর মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

সোমবার (৬ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভা কক্ষে এই সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়। সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় এবং রংপুরের পীরগঞ্জে অবস্থিত বাংলাদেশ মেরিন একাডেমির মধ্যে গবেষণা ও প্রশিক্ষণ সংশ্লিষ্ট দক্ষতা অর্জন করার সুযোগ পাবে এবং পারস্পারিক সহযোগিতার মাধ্যমে নিজেদের বিকশিত করতে পারবে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরী এবং বাংলাদেশ মেরিন একাডেমি, রংপুর এর কমান্ড্যান্ট ক্যাপ্টেন মোঃ শফিকুল ইসলাম সরকার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ, ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ, বিভিন্ন অনুষদের ডিন, প্রক্টর, ছাত্র উপদেষ্টা, বিভিন্ন দপ্তরের পরিচালক, হল প্রভোস্ট, বিভাগীয় প্রধানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বেরোবি উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ আশা প্রকাশ করে বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ মেরিন একাডেমি, রংপুর প্রতিষ্ঠান দুটি সকল ধরনের শিক্ষা ও প্রশিক্ষণ সুবিধা বিনিময়ের মাধ্যমে নিজেদের মানোন্নয়নের পাশাপাশি বাংলাদেশের জন্য শিক্ষিত ও দক্ষ জনবল তৈরি করতে পারবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে