শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের “প্রবাসী সহায়তা ডেস্ক ” চালুু

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
  ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৫৪
ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের “প্রবাসী সহায়তা ডেস্ক ” চালুু

ব্রাহ্মণবাড়িয়ায় প্রবাসী রেমিটেন্স যোদ্ধাদের বিভিন্ন সমস্যা ও বিষয়ে আইনি সহায়তা দেয়ার লক্ষ্যে জেলা পুলিশের উদ্যোগে “প্রবাসী সহায়তা ডেস্ক” চালু হয়েছে।

আজ বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ লাইন্সে প্রধান অতিথি হিসেবে “প্রবাসী সহায়তা ডেস্ক” উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি নূরে আলম মিনা বিপিএম (বার) পিপিএম।

পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ওমান প্রবাসী তৌফিকুজ্জামান সিআইপি, সংযুক্ত আরব আমিরাত প্রবাসী মোঃ কাশেম মিয়া সিআইপি, মালদ্বীপ প্রবাসী আহমেদ মোত্তাকি, ও পুলিশের প্রবাস বিষয়ক পরামর্শক এজাজ মাহমুদ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুব হোসেন ও ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আসলাম হোসাইন।

প্রধান অতিথির বক্তব্যে ডিআইডি নূরে আলম মিনা বলেন, পুলিশের সাথে প্রবাসীদের সেতুবন্ধন হিসেবে কাজ করবে প্রবাসী সহায়তা ডেক্স।

তিনি বলেন, প্রবাসীরা জাতীর সম্পদ, তাদেরকে অবমূল্যায়ন করার কোন সুযোগ নেই। তিনি বলেন, প্রবাসীরা দেশে তাদের পরিবার-পরিজন নিয়ে খুবই টেনশনে থাকেন। অনেক সময় প্রবাসীরা প্রবাসেও প্রকৃত সেবা থেকে বঞ্চিত হন, নানা লাঞ্ছনা-বঞ্চনার শিকার হন। এই প্রবাসী ডেক্সের মাধ্যমে প্রবাসীদের অনেক সমস্যার সমাধান করা যাবে।

তিনি বলেন, প্রবাসীরা কষ্ট করে তাদের উপার্জিত বৈদেশিক মুদ্রা দেশে পাঠিয়ে দেশের অর্থনীতিকে সচল রাখছেন। কিন্তু অনেক সময় তারা পরিবার ও সহায় সম্পত্তি নিয়ে, চাঁদাবাজি, প্রভাবশালী মহলের হুমকি-ধামকীর শিকার হন।

পুলিশ ভেরিফিকেশন নিয়ে সমস্যা ও বিভিন্ন মামলা মোকদ্দমায় জড়িয়ে নানা ধরনের বিপদের সম্মুখীন হন। এসব অপ্রীতিকর ঘটনা লাঘবে প্রবাসীদের জন্যে এই হেল্প ডেক্সের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রবাসীরা বিদেশ থেকে হোয়াটস্ অ্যাপ, ইমেইল, বা ফেইসবুক ম্যাসেঞ্জারে আমাদের কাছে সহযোগীতা চাওয়া মাত্র আমরা তাদেরকে আইনীভাবে সহায়তা দেব। এতে করে তাদের সাথে আমাদের সরাসরি যোগাযোগ স্থাপন হবে। এতে করে প্রবাসীরা অনেক উপকৃত হবেন।

অনুষ্ঠানে জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগন, গনমাধ্যম কর্মীগন, প্রবাসী, জেলার ৯টি থানার অফিসার ইনচার্জগনসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের একটি সূত্র জানায়, চট্টগ্রাম বিভাগের ১১টি জেলাতেই প্রবাসী সহায়তা ডেস্ক চালু করা হয়েছে। প্রবাসী সহায়তা ডেস্কের মাধ্যমে ২৪ ঘণ্টা প্রবাসীরা তাদের বিভিন্ন সমস্যা জানাতে ও অভিযোগ করতে পারবেন। ডেস্কের হটলাইন, ই-মেইল ও ফ্যাক্স বার্তা এবং বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিযোগ জানানো যাবে। প্রবাসীর দেশীয় স্বজন ও পরিবারও এখান থেকে সেবা নিতে পারবেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে