বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সৈকতে পর্যটকের ভীড় হারিয়ে যাওয়া শিশুদের উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি
  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৫৩
সৈকতে পর্যটকের ভীড় হারিয়ে যাওয়া শিশুদের উদ্ধার

কক্সবাজার সৈকতে পর্যটকের ভীড়ে হারিয়ে যাওয়া ৮ শিশুদের উদ্ধার করা করেছে বীচ কর্মীরা।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত সৈকতের কলাতলী, সুগন্ধা ও লাবণী পয়েন্ট থেকে তাদের উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিচকর্মীদের সহকারী সুপারভাইজার মো. বেলাল হোসেন। উদ্ধার হওয়া শিশুরা হলো, চট্টগ্রাম হালিশহরের শহিদুল ইসলামের মেয়ে মিফতাহুল জান্নাত (৫), ঢাকা ডেমরার মাসুদ পারভেজের ছেলে তাওসিফ (৪), ফেনী ছাগলনাইয়ার ইমাম হোসেন জাহেদের মেয়ে কাসফিয়া (৩), রাজশাহীর আশরাফ হোসেনের ছেলে সাফিউল্লাহ সাফি (১০), চট্টগ্রামের মোহাম্মদ হাসানের মেয়ে রুশমি (৪)।

হারিয়ে যাওয়া শিশু কন্যাকে পেয়ে কান্না জড়িত কন্ঠে ইমাম হোসেন জাহেদ বলেন, কক্সবাজারে আনন্দ করতে এসে বেড়ানোর সময় পর্যটকদের চাপে আমার ৩ বছরের মেয়েটা সৈকতে হারিয়ে যায়। পাগলের মত করে বীচে বিভিন্ন পয়েন্টে খোঁজাখুঁজি করেছি কিন্তু পাই নাই। পরে বিচকর্মীদের সহায়তায় অবশেষে আমার মেয়েকে ফিরে পাই। এজন্য বীচকর্মীদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।

সৈকতে দায়িত্বে থাকা সহকারী সুপারভাইজার মো. বেলাল হোসেন বলেন, গত কয়েকদিন ধরে কক্সবাজার সৈকতে পর্যটকদের ভীড় বেশী। মঙ্গলবার সৈকতের তিনটি পয়েন্ট থেকে হারিয়ে যাওয়া ৫ শিশু খবর জানতে পেরে সহকর্মীদের নিয়ে ভাগ হয়ে খুঁজার জন্য কাজ শুরু করি। পরে দুপুরে একে একে ৫ শিশুকে উদ্ধার করে অভিভাবকদের কাছে তুলে দিয়েছি।

এসব শিশু খেলতে গিয়ে পথ ভ্রষ্ট হয়ে সৈকতে ছুটাছুটি করছিল। অভিভাবকদের অসাবধানতার জন্য এরকম প্রায় সৈকতে এ ধরনের ঘটনা ঘটছে। এ ব্যাপারে অভিভাবকদের আরো বেশী দায়িত্বশীল হতে হবে বলে জানান তিনি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে