সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

গঙ্গাচড়ায় পাট চাষীদের প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত 

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:২৮

'বাংলার পাট বিশ্বমাত' 'সোনালী আঁশের সোনার দেশ, পাট পণ্যে বাংলাদেশ ' প্রতিপাদ্যে রংপুরের গঙ্গাচড়ায় পাট অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন "উন্নত প্রযুক্তি নির্ভর পাঠ ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ" শীর্ষক প্রকল্পের আওতায় পাট চাষীদের প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে উপজেলা প্রশাসন ও পাট অধিদপ্তর এর আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে ১ শত ৫০ পাট চাষীদের মাঝে দিন ব্যাপি প্রশিক্ষণ দেয়া হয়।

প্রশিক্ষণ প্রদান কর্মসূচিতে উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না'র সভাপতিত্বে এবং উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম এর সঞ্চালনায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন পাট অধিদপ্তরের রংপুর অঞ্চলের সহকারী পরিচালক কৃষিবিদ সোলায়মান আলী, বি জে আর আই রংপুরের প্রধান বৈজ্ঞানিক কৃষিবিদ শাহাদাত হোসেন, উপজেলা অতিরিক্ত কৃষি অফিসার মারুফা খাতুন, জেলা পাট উন্নয়ন কর্মকর্তা একে এম মাহবুব বিশ্বাস প্রমুখ।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সাজু আহমেদ লাল, মহিলা ভাইস চেয়ারম্যান রাবিয়া বেগম, এমপি প্রতিনিধি আব্দুল মতিন অভি।

প্রশিক্ষকগণ আধুনিক পদ্ধতিতে পাট চাষ, পাটবীজ উৎপাদন, পাট পচন বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। প্রশিক্ষণে ঢাকা থেকে অনলাইনে যুক্ত থেকে বক্তব্য রাখেন পাট অধিদপ্তরের যুগ্ম সচিব সত্যকাম সেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে