শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
walton

ভাঙ্গায় ঘুড়ি উৎসবের উদ্বোধন

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি
  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ২১:২১

ফরিদপুরের ভাঙ্গায় অমর একুশে বই মেলা ও প্রথম বারের মত ঘুড়ি উৎসবের আয়োজন করা হয়েছে।

ভাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে আজ বৃহস্পতিবার বিকেল ৪টায় ভাঙ্গা পৌর শহরের ডাঃ কাজী আবু ইউসুফ স্টেডিয়ামে বই মেলা ও প্রথমবারের মতো ঘুড়ি উৎসবের শুভ উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার।

ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি,এম, কুদরত এ খুদার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এস,এম, হাবিবুর রহমান, ভাঙ্গা পৌরসভার মেয়র আবু ফয়েজ মোঃ রেজা ,ভাঙ্গা উপজেলার সাবেক নির্বাহী অফিসার আজিম উদ্দিন।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মেশকাতুল জান্নাত রাবেয়া,ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মামুন আল রশিদ, ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুর রহমান মিরন, সাধারণ সম্পাদক আকরামুজ্জামান রাজা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জালাল উদ্দীন সহ বিভিন্ন অফিসার বৃন্দ,শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগন এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

উক্ত বই মেলা আজ বৃহস্পতিবার শুরু হয়ে আগামী রবিবার পর্যন্ত চলবে। মেলায় ২০ বইয়ের স্টল অংশগ্রহণ করে। মেলা ও ঘুড়ি উৎসব উপলক্ষে ডাক্তার কাজী আবু ইউসুফ স্টেডিয়ামে জনতার উপচে ভরা ভিড় লক্ষ্য করা গেছে।

মেলায় আগত কলেজ ছাত্রী বৃষ্টি আক্তার বলেন, প্রতিবছর ভাঙ্গায় বইমেলা হওয়া উচিত। আমি আজ মেলায় এসে ২টি বই কিনেছি।

ভাঙ্গার আজিমনগর ইউনিয়নের বাসিন্দা কলেজ অধ্যাপক সরোয়ার হোসেন বলেন, আমি বইমেলায় এসে গৌরাঙ্গ রায়ের হৃদয়ের কথা, এবং মম সিদ্দিক মিয়ার কুহেলিকা কিনেছি।

ভাঙ্গা পৌরসভার কৃষক নেতা সুভাষ মন্ডল বলেন, ভাঙ্গা উপজেলা পর্যায়ে এরকম একটি আয়োজন যুব সমাজকে অনুপ্রাণিত করবে। বইমেলা হলো জ্ঞানের জাগরণ। এ বইমেলা আমাদের নতুন একটা জাগরনের সৃষ্টি করবে। এটা আমাদের সংস্কৃতির একটা অংশ। এর মধ্য দিয়েই আমরা বেড়ে উঠতে চাই এবং আমাদের আগামী প্রজন্ম জেগে উঠুক। তাহলে আমরা সত্যিকারের মানুষ হতে পারব। বাঙালি সংস্কৃতিকে ধরে রাখতে পারব।

ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম কুদরত এর খুদা জানান, প্রতিদিন বিকেল ৩ টায় বইমেলা অনুষ্ঠিত হবে। এছাড়াও মেলায় থাকবে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনা।তিনি ভাঙ্গাবাসীকে মেলা ঘুরে দেখার আমন্ত্রণ জানান এবং বই কেনার জন্য অনুরোধ করেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে