মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

ফেনীতে ছিনতাইয়ের প্রস্তুতিকালে কিশোর গ্যাং গ্রুপ প্রধানসহ ৫ জন আটক

ফেনী প্রতিনিধি
  ০৩ মার্চ ২০২৪, ১৮:১৯
ফেনীতে ছিনতাইয়ের প্রস্তুতিকালে কিশোর গ্যাং গ্রুপ প্রধানসহ ৫ জন আটক

ফেনীতে ছিনতাইয়ের প্রস্তুতিকালে DKB নামক কিশোর গ্যাং গ্রুপের প্রধান ফজলুল করিম নিলয় ও তার ৫ সহযোগীকে ফেনী পৌরসভা এলাকা হতে গ্রেফতার করেছে র‍্যাব-৭। রবিবার ৩ মার্চ দিবাগত রাত ১২ঃ৫০ মিনিটের সময় ফেনী পৌরসভার পুরাতন পুলিশ কোয়াটার্স এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃত আসামীরা হলেন, কিশোর গ্যাং গ্রুপের প্রধান মোঃ ফজলুল করিম নিলয় (২৩) দাগনভূইয়া থানার নয়নপুর এলাকার দেলোয়ার হোসেন এর ছেলে ,সিহাব (২২) সোনাগাজী থানাধীন ছাড়াইত কান্দি এলাকার মৃত নূরুন্নবী এর ছেলে,আকিব ইমতিয়াজ (২২), ফেনী সদর থানাধীন বারাহিপুর ভূইয়া বাড়ি’র মুনির উদ্দিন এর ছেলে ,মোঃ সুজন (২০), একই থানাধীন পুলিশ কোয়ার্টার এলাকার মোঃ খলিল এর ছেলে ও আব্দুল হান্নান ওরফে অমিত (২৩),দাগনভূইয়া থানাধীন লক্ষীপুর এলাকার আব্দুল বাতেন এর ছেলে মোতালেব হোসেন (২২) ফেনী সদর থানাধীন কালিদহ এলাকার দেলোয়ার হোসেন এর ছেলে।

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ নুরুল আবছার জানান, সারা দেশে কিশোর গ্যাং কালচার ভয়াবহ আকার ধারণ করেছে, যার মধ্যে ফেনী জেলা উল্লেখযোগ্য। বিভিন্ন ছত্রছায়ায় নানা অপরাধমূলক কর্মকান্ডে কিশোররা ব্যবহৃত হচ্ছে। সময়ের সঙ্গে সঙ্গে তাদের অপরাধের ধরণও পাল্টে যাচ্ছে। এলাকায় আধিপত্য বিস্তার, চাঁদাবাজি, চুরি-ছিনতাই থেকে শুরু করে খুনাখুনিসহ নানা অপরাধে কিশোর-তরুণরা জড়িয়ে পড়ছে। মাদক ব্যবসা ও দখলবাজিতেও তাদের ব্যবহার করা হচ্ছে। নানা অপরাধে জড়িয়ে কিশোররা ক্রমেই অপ্রতিরোধ্য হয়ে উঠছে। ফেনী জেলাতে বিভিন্ন নামের কিশোর গ্যাং গ্রুপ কর্তৃক আধিপত্য বিস্তার, চাঁদাবাজি, চুরি-ছিনতাই, মাদক ব্যাবসা জিরো টলারেন্স এবং এরুপ কর্মকান্ডে লিপ্ত কিশোর গ্যাং সদস্যদেরকে আইনের আওতায় নিয়ে আসার জন্য র‍্যাব-৭ ব্যাপক গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায় বিশেষ সংবাদের মাধ্যমে আমরা জানতে পারি যে, কতিপয় দৃষ্কৃতিকারী কিশোর গ্যাং সদস্যরা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ফেনী জেলার ফেনী পৌরসভার পুরাতন পুলিশ কোয়াটার্স এলাকায় ছিনতাইয়ের প্রস্তুতি গ্রহণ করছে। এমন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আসামীদের আটক করা হয়। পরবর্তীতে আসামিদের দেহ তল্লাশী করে ২টি ধারালো স্টীলের ফোল্ডিং চাকু এবং মাদকদ্রব্য গাঁজা উদ্ধার করা হয়।

তিনি জানান, গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে তারা DKB নামক কিশোর গ্যাং এর হয়ে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড করে আসছিল। জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, আসামিগণ ছিনতাইয়ের উদ্দেশ্যে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ফেনী পৌরসভা এলাকায় একত্রিত হয়েছিল।গ্রেফতারকৃত আসামিদের ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য DKB কিশোর গ্যাং নামক এই গ্রুপটি সাধারণত ফেনী রেলস্টেশন, ফেনী শহর এলাকায় স্থানীয়ভাবে রাস্তায় সংঘবদ্ধ হয়ে মারামারি, ছিনতাই, চাঁদাবাজী ও এলাকায় প্রভাব বিস্তার করাসহ বিভিন্ন অপকর্মে জড়িত। এই কিশোর গ্যাং এর সদস্যরা ফেনী জেলার রেলস্টেশন, বাসস্ট্যান্ডসহ বিভিন্ন গলি ও রোডে ছিনতাই, চাঁদাবাজী, নিজেদের মধ্যে মারামারি, অন্য সাধারণ কিশোরদের মারধর ও প্রাননাশের হুমকী প্রদান, দেশীয় অস্ত্রশস্ত্র প্রদর্শন এবং মাদক সেবন করে বলে জানা যায়। এছাড়াও তারা সাধারণ মানুষসহ দৈনন্দিন চলাচলরত বিভিন্ন শ্রেণী পেশার মানুষদের দেশীয় অস্ত্রের মুখে ভীতি প্রদর্শন এর মাধ্যমে মূল্যবান জিনিসপত্র, স্বর্ণালংকার, মোবাইল ফোন, নগদ টাকা ছিনতাই করে আসছিল বলে অকপটে স্বীকার করে।

উল্লেখ্য যে, সিডিএমএস পর্যালোচনা করে গ্রেফতারকৃত ০১নং আসামি মোঃ ফজলুল করিম নিলয়, ০২নং আসামি আশরাফুল হাসান সিহাব এর বিরুদ্ধে ফেনী জেলার ফেনী মডেল থানায় ০১টি মামলার তথ্য পাওয়া যায় বলে জানান।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে