বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

কুতুবদিয়ায় অদক্ষ স্বাস্থ্যকর্মীর গাফিলতি ও অবহেলা: তদন্ত কমিটি গঠন

কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি
  ০৪ মার্চ ২০২৪, ১৬:৩২
কুতুবদিয়ায় অদক্ষ স্বাস্থ্যকর্মীর গাফিলতি ও অবহেলা: তদন্ত কমিটি গঠন

কুতুবদিয়া উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নের চৌধুরী পাড়া এলাকার শামসুল আলমের বাড়ীতে ওয়ার্ড ভিত্তিক টিকা কেন্দ্রে অদক্ষ স্বাস্থ্যকর্মী নুসরাত জাহান লাভলী চৌধুরীর গাফিলতি ও অবহেলায় দেড় মাসের নুজাইরা সিদ্দিকাকে নির্ধারিত স্থানের পরিবর্তে অন্যস্থানে টিকা প্রদানে ঝুঁকিতে পড়েছে ওই ছোট্ট শিশুটি। সোমবার সেই অদক্ষ স্বাস্থ্যকর্মী বিরুদ্ধে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে সংশ্লিষ্ট কতৃপক্ষ।

এ বিষয়টি নিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বরাবর অভিযোগ করেছেন বলে জানিয়েছেন শিশুর কন্যার পিতা সাংবাদিক এআর আব্বাস ছিদ্দিকী।

অভিযোগ সূত্রে জানা যায় , উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নের চৌধুরী পাড়া এলাকায় ওয়ার্ড ভিত্তিক টিকা কেন্দ্রের অদক্ষ স্বাস্থ্যকর্মী নুসরাত জাহান লাভলী চৌধুরী। কেন্দ্রের পাশেই তার বাড়ী। তাই আত্মীয় স্বজনদের সাথে গল্পে মশগুল হয়ে শিশুকে নিদিষ্ট স্থানে টিকাদানে গাফিলতি ও অবহেলার শিকার নুজাইরা সিদ্দিকা। এখন টিকাদান স্থানটি লাল হয়ে বিষ ফোঁড়াপাকায় পরিণত হয়েছে।

এ অবস্থায় নিরুপায় হয়ে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সার্জারি বিভাগের কর্তব্যরত চিকিৎসক টিকা দান স্থানে অপারেশনের ব্যবস্থার জন্য পরামর্শ দেন। ওই সময়ে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা নাদিম অনুপস্থিত থাকায় বিষয়টি তাৎক্ষণিক ভাবে দায়িত্বরত (এমওডিসি) শামীমকে শিশু কন্যা নুজাইরা সিদ্দিকাকে দেখালে তিনিও একই কথা বলে। তখন অদক্ষ স্বাস্থ্যকর্মীর বিরুদ্ধে মৌখিক ভাবে অবহিত করেন।

পরে, গত শনিবার দুপুরে অদক্ষ স্বাস্থ্যকর্মীর বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। এমতাবস্থায় শিশু কন্যা নুজাইরা সিদ্দিকাকে নিয়ে দুচিন্তায় ভুগছেন তার পরিবার।

এ বিষয়ে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা নাদিমের সাথে কথা হলে তিনি জানান, অভিযোগের ভিত্তিতে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসকের নেতৃত্বে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে, আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে এই কমিটিকে। তদন্ত রিপোর্টের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে