বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

কালীগঞ্জে প্রবাসী অপহরণ ও মালামাল লুট 

২৪ ঘণ্টার মধ্যে ভিকটিম ও মালামাল উদ্ধার, ৩ অপহরণকারী গ্রেফতার
কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি
  ২০ মার্চ ২০২৪, ১৪:৩৬
কালীগঞ্জে প্রবাসী অপহরণ ও মালামাল লুট 

গাজীপুরের কালীগঞ্জ থেকে লাবু মিয়া (৩৫) নামের এক ইরাক প্রবাসীকে অপহরণের পর ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে অপহরকারী দল। এ সময় প্রবাসীর কাছ থেকে বেশ কিছু মালামালও লুট করে নিয়ে যায় চক্রটি। পরে এ ঘটনায় প্রবাসীর ছোট ভাই মামুন মিয়ার অভিযোগের প্রেক্ষিতে ভিকটিমকে নরসিংদীর শিবপুর উপজেলার হামুরদিয়া গ্রাম থেকে শিকলে বাধাঁ অবস্থায় উদ্ধারসহ লুট হওয়া মালামালের কিছু অংশ উদ্ধার করা হয় এবং অপহরণের সাথে জড়িত মো. দুলাল মিয়া (৩০), নাসির উদ্দিন (২৭) ও রাবেয়া (২১) নামের চক্রের তিন সদস্যকে গ্রেফতার কালীগঞ্জ থানা পুলিশ।

মঙ্গলবার সকালে একটি অপহরণ মামলা দায়েরের (নং ২০) পর গ্রেফতারকৃতদের গাজীপুর আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

বুধবার (২০ মার্চ) বেলা সাড়ে ১১টায় কালীগঞ্জ থানায় করা এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহাতাব উদ্দিন। এ সময় আরো উপস্থিত ছিলেন কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মশিউর রহমান খান, সাইফুল ইসলাম ও ফজলুর রহমান।

উদ্ধারকৃত ভিকটিম লাবু টাঙ্গাইলের নাগরপুর থানার মোকনা এলাকার গুহুলী গ্রামের মো. আমিনুর রহমানের ছেলে। তিনি দীর্ঘদিন যাবৎ ইরাকে থাকতেন। অন্যদিকে, আটকৃত দুলাল, নাসির ও রাবেয়া নরসিংদীর শিবপুর উপজেলার হামুরদিয়া গ্রামের তোফাজ্জল হোসেনের সন্তান। তারা তিনজন সম্পর্কে ভাই-বোন।

ওসি উপস্থিত গণমাধ্যমকর্মীদের বলেন, গত ১৭ মার্চ ইরাক থেকে ছুটি নিয়া বাড়িতে আসার সময় হাসান মিয়া নামের তার এক সহকর্মী সেখান থেকে কিছু উপহার সামগ্রী কালীগঞ্জ বাজারে রাবেয়ার কাছে দেওয়ার জন্য দিয়ে পাঠায়। ভিকটিম লাবু মিয়া বিমান বন্দর থেকে বাহির হয়ে ওইদিন সরাসরি দুপুর সাড়ে ১২টার দিকে উপহার সামগ্রী পৌঁছে দেওয়ার জন্য কালীগঞ্জ আরআরএন পাইলট স্কুল মাঠে রাবেয়ার কাছে আসেন এবং সেখানে অপেক্ষা করতে থাকেন। এর কিছুক্ষন পর সেখানে একটি কালো রঙের হাইয়েস গাড়ি নিয়ে অজ্ঞাত আরো ৭/৮ জনকে সাথে রাবেয়া উপস্থিত হন। পরে এক পর্যায়ে তারা ভীকটিমকে জোর পূর্বক ওই গাড়িতে উঠায় এবং মালামালসহ তাকে অপহরন করে নিয়ে যায়।

ওসি আরো বলেন, ভিকটিম লাবু মিয়াকে অপহরন করার পর অপহরন কারীরা তার বাবার কাছে মোবাইলে ফোনে ১০ লক্ষ টাকা মুক্তিপন দাবি করে। দাবিকৃত টাকা দিতে না পারিলে ভিকটিমকে জীবনে মেরে ফেলারও হুমকি দেওয়া হয় মোবাইল ফোনে।

ওসি মাহাতাব উদ্দিন বলেন, এ ঘটনায় ভিকটিমের ছোট ভাই বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি এজাহার দায়ের করে। সেই এজাহারের ভিত্তিতে থানান ইন্সপেক্টর (অপারেশন) মো. রাজীব হোসেন সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ প্রযুক্তি সহযোগীতায় ২৪ ঘন্টার মধ্যে ১৮ মার্চ দিবাগত ভোর রাত ৩টার দিকে ভীকটিম ইরাক প্রবাসী লাবু মিয়াকে পায়ে শিকল বাধা অবস্থায় উদ্ধারসহ ঘটনায় জড়িত দুলাল, নাসির ও রাবেয়াকে নরসিংদীর শিবপুর থেকে গ্রেফতার করে।

এছাড়াও আসামীদের কাছ থেকে লুন্ঠিত মিালামালের কিছু অংশ উদ্ধার করা হয়। দুপুরে গ্রেফতারকৃত আসামীদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে। পাশাপাশাশি এ ঘটনায় জড়িত অন্য আসামীদেরকে গ্রেফতাওে পুলিশের অভিযান অব্যাহত আছে বলেও জানান পুলিশের ওই কর্র্মকর্তা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে