রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

জীবননগরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত 

জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি
  ২৬ মার্চ ২০২৪, ১৫:০২

চুয়াডাঙ্গা’র জীবননগরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। মঙ্গলবার দিবসটি উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে জীবননগর থানা পাইলট (মডেল) মাধ্যমিক বিদ্যালয় মাঠে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে জাতীয় পতাকা উত্তোলন, অভিবাদন গ্রহণ, কুচকাওয়াজ ও ডিসপ্লে।

দিবসটি উদযাপনে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জীবননগর থানা পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে সকাল সাড়ে 8টায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এ সময় অভিবাদন গ্রহণ করেন উপজেলা চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান হাফিজ, উপজেলা নির্বাহী অফিসার হাসিনা মমতাজ ও জীবননগর থানার ওসি এস.এম জাবীদ হাসান।

বিশেষ অতিথি ছিলেন, জীবননগর পৌর মেয়র রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আবু মো. আব্দুল লতিফ অমল, বীর মুক্তিযোদ্ধা সাইদুর রহমান, বীরমুক্তিযোদ্ধা দলিল উদ্দীন দলু, বীরমুক্তিযোদ্ধা বদরউদ্দীনসহ উপজেলার সকল বীরমুক্তিযোদ্ধাবৃন্দ।

কুচকাওয়াজ ও ডিসপ্লেতে অংশগ্রহণ করে, জীবননগর থানার একটি চৌকষ দল, জীবননগর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, আনসার ভিডিপি, জীবননগর ডিগ্রি কলেজ বিএনসিসি, জীবননগর থানা পাইলটমাধ্যমিক বিদ্যালয়, জীবননগর থানা সরকারী মাধ্যমিক বিদ্যালয়, জীবনননগর সরকারি আদর্শ মহিলা ডিগ্রি কলেজ, জীবননগর আলিম আলীয়া মাদ্রাসা,জীবননগর থানা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, আকলিমা প্রি-ক্যাডেট স্কুল, রাখি প্রি-ক্যাডেট স্কুল, আশরাফুল মডেল একাডেমী। সকাল সাড়ে ১১টায় উপজেলার মাধবখালী সীমান্তে 6 শহীদের কবরে পুষ্পমাল্য অর্পন দো’য়ার আয়োজন করা হয়।

দুপুর ১২টায়েউপজেলা পরিষদ অডিটরিয়ামে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করায়। দুপুরে উপজেলার সমস্ত মসজিদে বিশেষ মোনাজাত, হাসপাতাল ও এতিম খানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। বিকালে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়াও সকাল 8টায় উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে উপজেলা আওয়ামীলীগ কার্য্যালয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উতোলন করা হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে