মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

চৌগাছায় দুর্বৃত্তের দেয়া আগুনে পুড়ে ২ গাভীর মৃত্যু 

চৌগাছা (যশোর) প্রতিনিধি
  ২৭ মার্চ ২০২৪, ১২:২৭
চৌগাছায় দুর্বৃত্তের দেয়া আগুনে পুড়ে ২ গাভীর মৃত্যু 

যশোরের চৌগাছায় দুর্বৃত্তদের আগুনে পুড়ে মরেছে কৃষকের ২টি গাভী। আগুনে পুড়ে আহত হয়েছে আরো ২টি বাছুর ও ২টি গাভী। মারা যাওযা ১টি গাভী গর্ভবতী ছিল। আহত গাভী দুটিও গর্ভবতী। এতে ওই কৃষক পরিবারের অন্তত ৪ লাখ টাকা ক্ষতি হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার স্বরুপদাহ গ্রামের পশ্চিম পাড়ার মাওলানা হেলাল উদ্দীনের ছেলে কৃষক তাহাজ্জেল হোসেনের বাড়িতে এ ঘটনা ঘটে।

প্রতিবেশীরা জানান, কৃষক তাহাজ্জেল হোসেনের গোয়াল ঘরে আগুনের ঘটনাটা স্বাভাবিক ছিল না। কারণ তার গোয়াল ঘরের পাশে কোনো প্রকার আগুনের উৎস নেই। কেউ হিংসাত্বকভাবে এই ক্ষতি করেছেন বলে এলাকাবাসী মন্তব্য করেন।

কৃষক তাহাজ্জেল হোসেন জানান, তারাবি নামাজ পড়ে গরুগুলোর খাবার দিয়ে তিনি ঘুমিয়ে পড়েন। রাত ১১টার দিকে গরুগুলোর ডাকতে থাকে। এতে তার ঘুম ভাঙ্গে। ঘুম থেকে জেগে দেখেন তার গোয়ালঘরে দাও দাও করে আগুন জ্বলছে। আগুন দেখে চিৎকার করলে প্রতিবেশিরা ছুটে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। গোয়াল ঘরে থাকা ৩টি গাভী ও ৩টি বাছুর দুটি খাসি ছাগলের মধ্যে একটি বকনা বাছুর ও একটি গর্ভবর্তী গাভী মারা যায় এবং আহত হয় দুটি গর্ভবতী গাভী ও বাছুরগুলো। আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে কৃষক তাহাজ্জেলও আহত হয়েছেন।

তিনি আরো জানান, তার গাভীগুলো প্রতিদিন ৪/৫ কেজি করে দুধ দিচ্ছিল। এই দুধ বাজারে বিক্রি করে যে আয় হচ্ছিল তাতে তার সংসার চলছিল। মারা যাওয়া দুটি গরুর মূল্য আনুমানিক ২ লাখ টাকা এবং আহত দুটি গাভী ও একটি বাছুরের অবস্থা আশঙ্কাজনক। গাভী দুটির শরীরের ৮০ ভাগই ঝলসে গেছে।

কৃষক পরিবারের অন্যসদস্যরা জানান, তাদের সাথে এমন কোনো শত্রুতা নেই। অনেক কষ্টে ছেলে মেয়ে বড় করছেন তাহাজ্জেল। কষ্টের মধ্যে গরুগুলো তার সংসারের দুঃক্ষ ঘুচিয়ে দেয়। ভালো আয় হচ্ছিল গুরুর দুধ বিক্রি করে। এজন্য কেউ হিংসা করে আগুন লাগিয়ে দিতে পারে বলে তাদের ধারণা। এ ঘটনায় তারা থানায় অভিযোগ করবেন বলে জানান।

স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল কদর বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক এবং মর্মান্তিক! মানুষের সাথে শত্রুতা থাকতে পারে তাই বলে অবোলা নিরীহ প্রাণীকে হত্যা করে এ কেমন শত্রুতা!

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে