রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

টিসিবির পন্য নিতে আর বিড়ম্বনা নয়

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি
  ০৫ এপ্রিল ২০২৪, ১৪:৩৫
ছবি-যায়যায়দিন

বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ বলেছেন, টিসিবির পন্য নিতে আর বিড়ম্বনা নয়, ডিলারের দোকান থেকে নিতে পারবে কার্ডধারী ব্যাক্তিরা।

শুক্রবার সকালে খুলনার ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ইউপি কার্যালয়ে এপ্রিল/২০২৪ মাসের টিসিবি পণ্য কার্ডধারী জনসাধারণের নিকট পণ্য হস্তান্তরের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সচিব তপন কান্তি ঘোষ বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে বাণিজ্য মন্ত্রণালয়ের আওতায় দেশে ১ কোটি পরিবারকে ভর্তুকি মূল্যে নিত্য প্রয়োজনীয় খাদ্যপন্য বিতরণ চলমান রয়েছে। ২০২২ সালের মার্চ মাস থেকে নিম্ন আয়ের পরিবারকে অর্ধেক দামে টিসিবি পন্য দেয়া হচ্ছে। এটা বাংলাদেশ সরকারের সামাজিক নিরাপত্তা কর্মসুচি’র একটা অংশ। চলমান একার্যক্রম আরো সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য সারাদেশে স্মার্ট কার্ড দেয়া হচ্ছে। দেশের সব এলাকায় স্মার্টকার্ড পৌঁছে গেলে টিসিবি পন্য নিতে আর কাউকে লাইনে দাঁড়িয়ে বিড়ম্বনা বা ভোগান্তিতে পড়তে হবে না। নিজের সময় মত যেয়ে ডিলারের দোকান থেকে পণ্য নিতে পারবে কার্ডধারী ব্যাক্তিরা। আমরা সেই লক্ষ্য নিয়েও কাজ করছি।

ইউপি চেয়ারম্যান শেখ তুহিনুল ইসলামের সভাপতিত্বে আরো বক্তব্যদেন অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুল হোসাইন খান, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিন, টিসিবি যুগ্ম-পরিচালক আনিসুর রহমান, থানা অফিসার ইনচার্জ সুকান্ত সাহা, ইউপি সদস্য সরদার মাসুদ রানা, মেহেদী হাসান মিন্টু, ইজ্জত মোড়ল, ডিলার মোস্তাফিজুর রহমান, আলামীন মোল্যা ও শফিউল মোল্যা প্রমুখ। প্রতি উপকারভোগীর ৫৪০ টাকার প্যাকেজে রয়েছে ৫ কেজি চাল, ২ কেজি মুশুরী ডাল, ২ কেজি সয়াবিন তেল ও ১ কেজি চিনি। ডুমুরিয়া উপজেলায় প্রায় ২২ হাজার টিসিবি কার্ডধারী রয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে