শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মিরসরাইয়ে কবির জন্মজয়ন্তী ও প্রকাশনা উৎসব

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি
  ০৫ মে ২০২৪, ১২:৪৭
ছবি: যায়যায়দিন

চট্টগ্রামের মিরসরাইয়ের কবি ও সাংবাদিক মাহবুব পলাশ এর ৫০ গত জন্মজয়ন্তী ও কাব্যগ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৪ মে) বিককালে উপজেলা মডেল মসজিদ অডিটোরিয়ামে নাট্যজন প্রদীপ দেওয়ানজীর সভাপতিত্বে ও নাছির উদ্দিন ভূঞার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিন।

অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখোন বাংলা একাডেমী পুরস্কারপ্রাপ্ত চট্টগ্রামে বিশিষ্ট লেখক শামছুল হক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মিরসরাই ডিগ্রী কলেজের অধ্যক্ষ নুরুল আফসার, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব নারায়ন সরকার, সংবর্ধিত কবি ও সাংবাদিক মাহবুব পলাশ, নাট্যকার ও কবি মঈন উদ্দিন আহমদ চৌধুরী সেলিম, কবি শাহাদাত হোসেন লিটন, কবি মাহমুদ নজরুল, প্রফেসর সাইদুল হক, অনুষ্ঠান উৎযাপন পরিষদের আহ্বায়ক সাংবাদিক রাজিব মজুমদার, সাংবাদিক নাছির উদ্দিন, ডা: আনোয়ার হোসেন, সাহাবুদ্দিন চৌধুরী, দুর্বারের প্রতিষ্ঠাতা সভাপিত হাসান সাঈফ উদ্দিন, শান্তিনীড়ের সাংগঠনিক সম্পাদক রায়হান চৌধুরী, কবি ও অভিনেতা শরীফ উদ্দিন শিবলু, দুর্গাপুরের প্রাক্তন ছাত্র পরিষদের সেক্রেটারী আবুল কালাম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা জেরিন বলেন, আমাদের সমাজে শিল্প সাহিত্য ও সংস্কৃতির সংগঠকদের মূল্যায়ন বৃদ্ধি হলেই সুস্থ ও মননশীল সমাজ বিনির্মান সহজ হবে। দেশে শিল্প সাহিত্যের ভীত মজবুত করতে এমন সংগঠক, কবি ও সংবাদকর্মীর সৃজনশীলতাকে উদ্বুদ্ধকরণ উদ্যোগকে স্বাগত জানান।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে