শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

নবাবগঞ্জে ৫টাকায় ঈদ বাজার

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
  ০৭ এপ্রিল ২০২৪, ১৮:০৮
নবাবগঞ্জে ৫টাকায় ঈদ বাজার

আলীনূর ইসলাম মিশু ঢাকার নবাবগঞ্জ উপজেলার সততা ফাউন্ডেশনের উদ্যোগে শোল্লা ইউনিয়নের শোল্লা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রাঙ্গণে অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ৫টাকায় ঈদ বাজার স্থাপন করেন ফাউন্ডশেনটি।

থাকবে না হারানোর ভয়, সততাই করবে জয় এই ¯েøাগানকে সামনে রেখে রবিবার সকাল দশটা থেকে শুরু করে দুপুর ২ টা পর্যন্ত দুইশত পঞ্চশটি পরিবার পাঁচ টাকা দিয়ে চার কেজি চাউল, এক কেজি করে চিনিগুড়া চাঊল, চিনি, লবন, হুইল পাউডার ,দুই কেজি পেয়াজ, দুই প্যাকেট সেমাই, এক প্যাকেট নুডুলস, কাপড় ধোয়া সাবান, গোসলের সাবান ও ছয়টি ডিম ক্রয় করেন সততা ফাউন্ডেশনের ঈদ বাজার থেকে।

এই ঈদবাজারে প্রবাসীরা, ছাত্র-ছাত্রী, যুবক-যুবতী , সরকারী-বেসরকারী চাকরীজিবীরা সহযোগিতা করেন।

সততা ফাউন্ডেশনের সদস্য আলীনূর ইসলাম মিশু বলেন, দুস্থ গরীবদের পাশে থাকা, অচ্ছল মেধাবী শিক্ষার্থীদের পড়াশোনা, বয়ষ্কদের মুখে হাসি ফোটানো, বেকারদের কর্মসংস্থান তৈরী করে দেওয়া, এতিমদের মুখে হাঁসি ফোটানোর জন্যই এই সততা ফাউন্ডেশন প্রতিষ্ঠিত করা হয়।

সততা ফাউন্ডেশনের সদস্য রিদয় জানান, আমাদের মূল উদ্দেশ্য হলো খাবারের পাশাপাশি বছরে প্রতিটি গ্রাম থেকে কয়েকটি পরিবারকে কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়ে দারিদ্্রতা দূর করা।

সুবিধাভোগী পারুল বেগম জানান আমার মতো অনেক পরিবারের মাঝে শিশু থেকে শুরু করে বয়ষ্কদের মাঝে সেমাই চিনি সহ প্রতিটি পরিবারকে ঈদের নতুন জামা দিছিলো তারা।

এলাকাবাসী নাসির হোসেন জানান, প্রাকৃতিক দুর্যোগ করোনা ভাইরাসের সময় ৩০০টি পরিবারকে চিনিগুড়া চাঊল , ভাতের চাউল, মসুর ডাউল, সয়বিন তেল, চিনি সেমাই ও একশত পঞাশ জন পথিকদের মাঝে ইফতার বিতরণ করেছিলেন তারা।

সুবিধাভোগী কমলা আক্তার জানান, দুই বছর ধরে তারা আমাদেরকে ১ কেজি করে গরুর মাংস, পোলাউ চাঊল ও সেমাই বাসায় পৌঁছে দিয়ে আসতো আমাকে। কিন্তু আজকে আমি ৫ টাকায় অনেক কিছু ঈদের বাজার করতে পেরে খুশি।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে