মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সিলেটকে স্মার্ট সিটি হিসেবে গড়ে তুলতে চাইঃ মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী

সিলেট অফিস
  ১৭ এপ্রিল ২০২৪, ১৯:০১
সিলেটকে স্মার্ট সিটি হিসেবে গড়ে তুলতে চাইঃ মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, ‘সিলেটকে একটি আদর্শ ও স্মার্ট সিটি হিসেবে গড়ে তুলতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।’ সিলেটকে প্রযুক্তি সম্পন্ন স্মার্ট সিটিতে রূপান্তর করতে নানামুখি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এরই অংশ হিসেবে বিটিআরসি ও আইএসপিএবি এর সাথে নিয়মিত আলোচনা করা হচ্ছে।

বুধবার (১৭ এপ্রিল) দুপুরে নগর ভবনের কনফারেন্স রুমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মেয়র আরও বলেন, জাতিরজনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত ‘স্মার্ট বাংলাদেশ’ নির্মাণের জন্য সব থেকে গুরুত্বপুর্ণ আইটি। তথ্য প্রযুক্তির উপর নির্ভর করে আগামীর স্মার্ট বাংলাদেশ নির্মিত হবে। প্রযুক্তির ক্ষেত্রে সিলেটকে উপযুক্ত নগরী হিসেবে নির্মাণ করা হবে এবং এক্ষেত্রেও আমরা সফল হবো।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ দীর্ঘদিন ধরে ক্ষমতায় আছে বলেই বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। জাতির পিতার রেখে যাওয়া স্বল্পোন্নত দেশকে তিনি উন্নয়নশীল দেশের মর্যাদা এনে দিয়েছেন এবং এই মর্যাদাকে আমরা ধরে রেখেই আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। আগামীর বাংলাদেশ হবে ২০৪১ সালের উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ।

এসময় উপস্থিত ছিলেন, বিটিআরসির ডাইরেক্টর জেনারেল ব্রিগেডিয়ার মো. খালিলুর রহমান, এনডিসি, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী ইফতেখার আহমদ চৌধুরী, নির্বাহী প্রকৌশলী নুর আজিজুর রহমান, আইএসপিএবি এর সহ—সভাপতি ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন, নাইসুজ্জামান নাইম, শাহ আহমেদ রকিবসহ সিসিকের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে