বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

মিয়ানমার নৌ-বাহিনীর ছোড়া গুলিতে বাংলাদেশি ২ জেলে গুলিবিদ্ধ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
  ২১ এপ্রিল ২০২৪, ১৪:৪৫
আপডেট  : ২১ এপ্রিল ২০২৪, ১৪:৪৮
ফাইল ছবি

বঙ্গোপসাগর থেকে মাছ ধরে ফেরার পথে মিয়ানমার নৌ-বাহিনীর ছোড়া গুলিতে কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফ শাহপরীরদ্বীপের ১ জেলে গুলিবিদ্ধ হয়েছে এ সময় আরোও এক জেলে আহত হয়েছেন। গুলিবিদ্ধ যুবককে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হলেও অপরজন গুরুতর অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

রোববার (২১ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে বঙ্গোপসাগর ও নাফনদীর মোহনাস্থ নাইকংদিয়া এলাকায় এই গুলি বষর্ণের ঘটনা ঘটে বলে জানিয়েছেন আহত ইসমাইল।

গুলিবিদ্ধ আহত জেলেরা হলেন- উপজেলার সাবরাং ইউপির শাহপরীরদ্বীপের দক্ষিণ পাড়ার সিদ্দিক আহমদের ছেলে মোহাম্মদ ফারুক (২৫), উত্তর পাড়ার আলী আহমদের ছেলে মোহাম্মদ ইসমাইল (২০)।

টেকনাফ থানার ওসি মুহাম্মদ ওসমান গণি জানান, এফবি মায়ের দোয়া নামের একটি ফিশিং ট্রলার সাগর থেকে মাছ ধরে কূলে ফেরার সময় মিয়ানমারের একটি জাহাজ থেকে ছোঁড়া গুলিতে ২ জন আহত হয়েছেন। আহতদের প্রথমে টেকনাফ হাসপাতালে আনা হলে একজনকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হচ্ছে।

টেকনাফ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রনয় রুদ্র জানান, আহতদের মধ্যে ইসমাইল সামান্য আহত। তাকে টেকনাফে চিকিৎসা প্রদান করা হচ্ছে। অপরজন ফারুকের ৩টি গুলি লেগেছে। হাত ও পায়ে লাগা গুলিতে গুরুতর হওয়ায় তাকে এমনকি তার হাতের একটি আঙুল বিছিন্ন হয়ে গেছে। তাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হচ্ছে।

আহত জেলে মোহাম্মদ ইসমাইল জানান, গত ৪ দিন আগে এফবি মায়ের দোয়া ট্রলার নিয়ে ৯ জন মাঝি-মাল্লা নিয়ে সাগরে মাছ ধরতে যান। রোববার ফেরার পথে সাগরে মিয়ানমারের অংশ অবস্থান নেয়া মিয়ানমারের নৌ বাহিনীর একটি জাহাজ তাদের সংকেত দিয়ে তাদের দিকে যেতে বলেন। ওটা মিয়ানমারের জলসীমা হওয়ায় তারা শাহপরীরদ্বীপের দিকে চলে আসতে থাকে। এসময় পর পর গুলি বর্ষণ করে। এতে ২ জন গুলিবিদ্ধ হন। অন্যরা অক্ষত রয়েছে।

বিষয়টি নিয়ে বিজিবি ও কোস্টগার্ডের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে