বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বোরহানউদ্দিনে উপজেলা নির্বাচনে ৪ জন মনোনয়নপত্র দাখিল 

বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি
  ২১ এপ্রিল ২০২৪, ২০:৫২
বোরহানউদ্দিনে উপজেলা নির্বাচনে ৪ জন মনোনয়নপত্র দাখিল 

আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ভোলার বোরহানউদ্দিন উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করলেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান কমিটির সদস্য অ্যাডভোকেট মো. মোস্তাফিজুর রহমানসহ আওয়ামী লীগের তিনজন।

রবিবার (২১ এপ্রিল) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে এ তথ্য নিশ্চিত করেন উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নিং কর্মকর্তা মো. মঞ্জুর হোসেন খান।

বর্তমান সরকারের অধীনে নির্বাচনে না যেতে বিএনপির কঠোর নিষেধাজ্ঞা সত্বেও তিনি মনোনয়নপত্র দাখিল করেছেন। তবে তিনি দাবি করেছেন অনেক আগেই তিনি বিএনপির পদসহ রাজনীতি থেকে নিজেকে ঘুটিয়ে নিয়েছেন।

মোস্তাফিজুর রহমান জানান, তিনি উপজেলা বিএনপির কোনো পদে নেই। যদি তাকে দলের পদে রেখেও থাকে তা তিনি জানে না। তার কাছে এ সংক্রান্ত কোনো পত্রও আসেনি। যেহেতু তিনি দলীয় কোনো পদে নেই আর রাজনীতির সাথে কোনো সম্পৃক্ততা নেই। তাই তিনি চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। এমনকি নির্বাচনের শেষ দিন পর্যন্ত তিনি মাঠে থাকবেন।

তবে এ বিষয়ে বোরহানউদ্দিন উপজেলা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম আহবায়ক মো. সরোয়ার আলম খান জানান, কেন্দ্রীয় নির্দেশনা হলো- এ সরকারের অধীনে কোনো নির্বাচনেই বিএনপি অংশগ্রহন করবে না।

স্থানীয় নেতৃবৃন্দকেও কেন্দ্র থেকে এ নিদের্শনা দেয়া হয়েছে। এর বাইরে গিয়ে কেউ যদি নির্বাচনে অংশ নেয় তাহলে দলীয় নীতিমালা অনুযায়ী তার বিরুদ্ধে দল ব্যবস্থা নিবে। উপজেলা বিএনপির সদস্য মোস্তাফিজুর রহমান উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন এটি তিনি শুনেছেন।

তিনি যদি মনোনয়পত্র দাখিল করে থাকেন এটি তার ব্যক্তিগত বিষয়। বিএনপির কোনো নেতাকর্মী এ নির্বাচনে অংশ নিবে না।

উপজেলা নির্বাচন অফিস সূত্র জানা গেছে, উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে এ উপজেলা চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

চেয়ারম্যান পদে আবুল কালাম আজাদ, মো. জাফর উল্লাহ, মো. মোস্তাফিজুর রহমান ও মো. রাসেল। ভাইস চেয়ারম্যান পদে মনসুরুল আলম, মো. আলী হিরা, মো. ইসমাইল খান ও হাসিব চৌধুরী বাঁধন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে আকতারুন নেছা, মাহফুজা ইয়াসমিন ও রাজিয়া সুলতানা।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে