শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

নেছারাবাদ উপজেলার হাটবাজারে খাজনা মওকুফ

নেছারাবাদ (স্বরূপকাঠি) প্রতিনিধি
  ২৩ এপ্রিল ২০২৪, ১৩:০৩
ছবি-যায়যায়দিন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর ২ আসনে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন পিরোজপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহারাজ। তিনি তার নির্বাচনীয় প্রতিশ্রুতি ছিল, তিনি যদি সংসদ সদস্য নির্বাচিত হন তাহলে তার প্রথম প্রতিশ্রুতি ইমাম-মুয়াজ্জিনদের সম্মানী ভাতা প্রসঙ্গে এবং দ্বিতীয় প্রতিশ্রুতি জনস্বার্থে হাটবাজারে খাজনা মওকুফ প্রসঙ্গে।

মহিউদ্দিন মহারাজ সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর গত ৮ এপ্রিল নেছারাবাদ উপজেলার নিজ বাসভবনে ভবনে ইমাম মোয়াজ্জিনদের সাথে মতবিনিময় ও ইদ সামগ্রী বিতরণ কালে তিনি তাদের উদ্দেশ্যে বলেন আপনারা মসজিদে মসজিদে জানিয়ে দিবেন জনস্বার্থে বিধি মোতাবেক সরকারি রাজস্ব পরিশোধ করে হাট বাজারের খাজনা উন্মুক্ত করে দিয়েছি। এখন থেকে ছোট বড় মাঝারি ও গ্রাম থেকে আসা কোনো ব্যবসায়ীকে আর খাজনা দিতে হবে না।

তিনি নির্বাচিত হয়ে প্রথম সংসদ অধিবেশনে তার প্রতিশ্রুতি অনুযায়ী ইমাম মুয়াজ্জিনদের সম্মানি ভাতা প্রসঙ্গে মাননীয় স্পিকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, ইমাম-মুয়াজ্জিনরা যে পরিমাণ পরিশ্রম দেয় সেই পরিমাণ তারা পারিশ্রমিক পায়না তাই তিনি মাননীয় স্পিকারের প্রতি ইমাম মুয়াজ্জিনদের দিকে সুদৃষ্টি দেওয়ার অনুরোধ জানান।

নির্বাচনের দ্বিতীয় প্রতিশ্রুতি ছিল পিরোজপুর ২ আসনের খাজনা মওকুফ। তিনি বিধি মোতাবেক সরকারি রাজস্ব পরিশোধ করে পিরোজপুর দুই আসনের সকল হাট বাজারের খাজনা উন্মুক্ত করে দেন।

এই খাজনা উন্মুক্ত কারণে ছোট বড় মাঝারি ও গ্রাম থেকে আসা ছোট ছোট ব্যবসায়ীরা মহা খুশি তারা বলেন, মাননীয় সংসদ সদস্যের এই উদ্যোগ প্রশংসনীয়। এতদিন আমরা যেভাবে হাটে এসে হেনস্তা হয়েছি এখন আমরা এই যন্ত্রণা থেকে মুক্তি পেয়েছি। আমরা মাননীয় সংসদ সদস্য মহিউদ্দিন মহারাজ এর জন্য দোয়া করি।

নেছারাবাদ উপজেলা প্রশাসন থেকে জানা যায় নেছারাবাদ উপজেলায় ছোট বড় ৩১ টি হাটবাজার এবং জগন্নাথ কাঠি একটি বড় বাজার রয়েছে।

খাজনা মওকুফ প্রসঙ্গে সংসদ সদস্য জনাব মহিউদ্দিন মহারাজের একান্ত সচিব আব্দুল্লাহ আল মাসুদ মুঠো ফোনে বলেন, পিরোজপুর ২ আসনের সাধারণ মানুষের কথা চিন্তা করে সংসদ সদস্য মহোদয় বিধি মোতাবেক সরকারি রাজস্ব পরিশোধ করেন এবং হাটবাজারে খাজনা উন্মুক্ত করে দেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে