সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

কেন্দুয়ায় "জালাল মেলা" উদযাপন উপলক্ষে ইউএনও এঁর সংবাদ সম্মেলন

কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি
  ২৪ এপ্রিল ২০২৪, ২০:১১
কেন্দুয়ায় "জালাল মেলা" উদযাপন উপলক্ষে ইউএনও এঁর সংবাদ সম্মেলন

নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় একুশে পদক প্রাপ্ত (২০২৪) মরমী বাউল সাধক প্রয়াত জালাল উদ্দিন খাঁ স্মরণে "জালাল মেলা"-২০২৪ উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে ।

বুধবার (২৪ এপ্রিল) বিকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে "জালাল মেলা"'র সার্বিক বিষয়ে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার ইমদাদুল হক তালুকদার ।

তিনি তাঁর বক্তব্যে বলেন, আত্মসন্ধানী মরমী বাউল সাধক জালাল উদ্দিন খাঁ'র ১৩০তম উদযাপন উপলক্ষে আগামী ২৫, ২৬ ও ২৭ এপ্রিল (বৃহস্পতিবার, শুক্র ও শনিবার) তিনদিন ব্যাপী স্মরণকালের বৃহত্তর " জালাল মেলা " অনুষ্ঠিত হতে যাচ্ছে । কেন্দুয়া জয় হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে তিনদিনের এ মহতী আয়োজনে দেশবরেণ্য লোকসংস্কৃতি গবেষকদের অংশগ্রহণে আলোচনা, জাতীয় ও স্থানীয় বাউল শিল্পীদের জালালগীতি পরিবেশনা, মঞ্চ নাটক, গ্রামীণ মেলা ও পুতুল নাচের আয়োজন করা হতে যাচ্ছে । এছাড়াও বর্ণিল এ আয়োজনকে স্মরণীয় করে রাখতে "ভাবতরঙ্গ " শিরোনামে একটি প্রকাশনা প্রকাশিত হতে যাচ্ছে । বর্ণাঢ্য এ "জালাল মেলা"র যাবতীয় আয়োজনটিকে জাতীয় ও আন্তর্জাতিকভাবে ছড়িয়ে দিতে সকল গণমাধ্যম কর্মীগনকে তাঁদের নিজ নিজ গণমাধ্যমে প্রচারের ব্যবস্থা গ্রহণ করার মাধ্যমে দেশের লোকজ সংস্কৃতির প্রসার ও বিকাশের মূল্যবান অংশীদার হবার জন্যে বিনীত অনুরোধ জানানো হলো ।

এরপর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নপর্বের মাধ্যমে " জালাল মেলা" কে সফল ও স্বার্থক করা তোলা এবং ভবিষ্যতে আরো সুন্দরভাবে উদযাপনের প্রতিশ্রুতি ব্যক্ত করা হয় ।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ নূরুল ইসলাম, কেন্দুয়া থানা অফিসার ইনচার্জ মোঃ এনামুল হক (পিপিএম-সেবা), কেন্দুয়া প্রেসক্লাবের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোঃ দিল বাহার খান, কেন্দুয়া রিপোর্টার্স ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জীবন, সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মাসহ উপজেলা ও জেলা পর্যায়ের বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ ।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে