শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

কুমিল্লায় ওসির বিরুদ্ধে নির্বাচনে পক্ষপাতিত্বের অভিযোগ

স্টাফ রিপোর্টার, কুমিল্লা
  ২৫ এপ্রিল ২০২৪, ১০:৩৯
-ফাইল ছবি

কুমিল্লায় পক্ষপাতিত্ব, অনিয়ম ও মামলার তথ্য গোপনের মাধ্যমে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বৈধ করতে সহযোগীতার অভিযোগ উঠেছে এক ওসির বিরুদ্ধে। এই বিষয়ে জেলা প্রশাসক ও উপজেলা পরিষদ নির্বাচনের রিটানিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগও দেয়া হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের করেন, কুমিল্লা জেলা পরিষদ সদস্য মো. জসিম উদ্দিন।

অভিযুক্ত ওসি জেলার বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ উদ্দিন চৌধুরী।

অভিযোগে কুমিল্লা জেলা পরিষদ সদস্য মো. জসিম উদ্দিন উল্লেখ করেন, আসন্ন বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মো. বাহাদুরুজ্জামান মনোনয়নপত্র দাখিল করেন। তিনি তার হলফনামায় তার বিরুদ্ধে দায়েরকৃত মামলা নম্বর জিআর ১০/০৩ (বরুড়া) ধারা ১৪৭/১৪৮/৩২৩/৩২৬/ ৩৭৯ দ.বি. তথ্যটি গোপন করেন। যাছাই বাছাইয়ের সময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উপস্থিত ছিলেন। তিনি গোপন আঁতাতের মাধ্যমে ঐ প্রার্থীর নামে মামলার তথ্য গোপন করে উপজেলা চেয়ারম্যান পদে ঐ প্রার্থীর মনোনয়ন বৈধ করতে সহায়তা করেন। এছাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে একজন প্রার্থীর পক্ষে কাজ করছেন।

তার ঐ প্রার্থীর পক্ষে কাজ করার জন্য বরুড়া উপজেলা আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীদেরকে চাপ দিচ্ছেন। কাজ না করলে মামলা ও গ্রেফতারের হুমকি দিচ্ছেন। থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা একজন প্রার্থীর পক্ষে ভূমিকা নেয়ায় জনমনে ভীতির সঞ্চার হচ্ছে এবং বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনের পরিবেশ নষ্ট হচ্ছে।

অনুষ্ঠিতব্য বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনে সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশ রক্ষার স্বার্থে বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার পক্ষপাতিত্ব, অনিয়ম ও মামলার তথ্য গোপনের বিষয়টি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য আপনার সুদৃষ্টি কামনা করেন তিনি।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা রিয়াজ উদ্দিন এই প্রতিবেদককে বলেন, আমরা সব তথ্যই দিয়েছি। কিন্তু ওই মামলাটা ২০০২ সালের। তাই এই অনলাইনে নাই। আমরাও তাই দিতে পারিনি। এই ছাড়া আর কিছুনা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে