শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

মাটি কাটায় ২ জনকে দেড় লাখ টাকা জরিমানা

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি
  ০৪ মে ২০২৪, ১০:৫৮
মাটি কাটায় ২ জনকে দেড় লাখ টাকা জরিমানা

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার এওচিয়া ইউনিয়নে ছনখোলা এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে সরকারি বৈদ্যুতিক খুঁটির কাছে ও রাস্তার পাশের মাটি কাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। গত বৃহস্পতিবার (২ মে) সকাল দুপুর ১২ টায় এ অভিযান পরিচালনা করেন সাতকানিয়া উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস।

এসময় সরকারি বৈদ্যুতিক খুঁটির পাশ থেকে ও রাস্তার পাশের মাটি কাটার সময় ২ জনকে হাতেনাতে আটক করা হয়। পরবর্তীতে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন- ২০১০ এর ৪ ধারা মোতাবেক মোবাইল কোর্টের মাধ্যমে দুজনকে দেড় লক্ষ টাকা জরিমানা করা হয়।

অর্থদণ্ড প্রাপ্তরা হলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১ নম্বর ওয়ার্ডের ফতেয়াবাদ এলাকার বাসিন্দা মৃত হৃদয় রঞ্জন শিকদারের ছেলে কিরণ সিকদারকে (৫৪) ১ লক্ষ টাকা ও সাতকানিয়া উপজেলার বারদোনার মফিজুর রহমানের ছেলে আহামদ কবিরকে (৫৫) ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মুহাম্মদ মঈনুদ্দীন ফয়সাল, উপজেলা সহকারী প্রশাসনিক কর্মকর্তা ফয়সাল আমীর, থানার পুলিশ সদস্যবৃন্দ ও আনসার বাহিনীর সদস্যরা। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান সাতকানিয়া উপজেলা প্রশাসন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে