রোববার, ১২ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

খুলনায় জাল টাকাসহ জাল নোট চক্রের ২ সদস্য গ্রেফতার

খুলনা অ‌ফিস
  ২৮ এপ্রিল ২০২৪, ১২:৫২
খুলনায় জাল টাকাসহ জাল নোট চক্রের ২ সদস্য গ্রেফতার

খুলনা হতে ১ লাখ ৬৬ হাজার জাল টাকাসহ জাল নোট চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৬ ।

র‌্যাব-৬ (স্পেশাল কোম্পানী) এর একটি চৌকস আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন যাবৎ অবৈধ লাভের আশায় নকল টাকা (জাল টাকা) দেশের বিভিন্ন অঞ্চলে ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মধ্যে ছড়িয়ে দেওয়ার মাধ্যমে সাধারণ মানুষকে প্রতারিত করে বিপুল অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। উক্ত তথ্যের প্রেক্ষিতে ঘটনার সত্যতা যাচাই ও আসামিদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৬ (স্পেশাল কোম্পানী) এর একটি আভিযানিক দল ছায়াতদন্ত শুরু করে এবং সংঘবদ্ধ চক্রটিকে গ্রেফতারের মাধ্যমে আইনের আওতায় আনতে গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখে।

শনিবার (২৭ এপ্রিল) র‌্যাব-৬ (স্পেশাল কোম্পানী) এর একটি চৌকস অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি কেএমপি খুলনার সদর থানাধীন শহীদ হাদিস পার্ক এর মধ্যে স্থাপিত শহীদ মিনারের দক্ষিণ পাশের কোনায় কয়েকজন লোক জাল টাকা নিয়ে অবস্থান করছে৷ প্রাপ্ত সংবাদের সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে আভিযানিক দলটি একই তারিখ সন্ধ্যার সময় কেএমপি খুলনার সদর থানাধীন শহীদ হাদিস পার্ক এর মধ্যে স্থাপিত শহীদ মিনারের দক্ষিন পাশে অভিযান পরিচালনা করে জালটাকা ব্যবসায়ী আসামি মো. রুবেল বিশ্বাস (৩০), পিতা-মো. কাশেম বিশ্বাস, মাতা-মোসা. স্বর্না বেগম, সাং-দুর্গাপুর, ৬ নং ওয়ার্ড, নওয়াপাড়া পৌরাসভা, মো. আকাশ বিশ্বাস (২২), পিতা-মো. আসাদুল বিশ্বাস, মাতা-মোসা. রেহেনা বেগম, সাং-তরফদার পাড়া, ৪ নং ওয়ার্ড, নওয়াপাড়া পৌরাসভা, উভয় থানা-অভয়নগর, জেলা-যশোরদ্বয়কে ১। এক হাজার টাকার নকল নোট (জাল টাকা) ৫৩ টি এবং পাঁচশত টাকার নকল নোট (জাল টাকা) ২২৬টি সর্বমোট ১ লাখ ৬৬ হাজার জাল টাকাসহ গ্রেফতার করেন। এ সময় উপস্থিত সাক্ষীদের সামনে গ্রেফতারকৃত আসামির হেফাজত হতে ৩টি স্মার্ট মোবাইলফোন ও ১টি বাটন মোবাইলফোন এবং ৫টি সিমকার্ড উদ্ধারপূর্বক জব্দ করে।

জব্দকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামিদ্বয়কে কেএমপি খুলনার খুলনা সদর থানায় হস্তান্তর করত আসামিদ্বয়ের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে