বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

বগুড়ায় বিকট শব্দে বিস্ফোরণ, তিন কিশোরী আহত

বগুড়া প্রতিনিধি
  ২৯ এপ্রিল ২০২৪, ১৭:১০
বগুড়ায় বিকট শব্দে বিস্ফোরণ, তিন কিশোরী আহত

বগুড়ায় বিকট শব্দে বিস্ফোরণে ৩কিশোরি আহত হয়েছে। এসময় ৩টি টিনসেড ঘরের চাল উড়ে গেছে এবং ইটের তৈরি দেয়ালগুলো ভেঙ্গে চুরমার হয়ে গেছে।

রবিবার রাত ৯টার দিকে বগুড়া শহরের মালতিনগর মোল্লাপাড়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

আহতদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে তাসনিম বুসরা নামের ১৪ বছরের কিশোরি গুরুতর হওয়ায় তাকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

কর্তব্যরত চিকিৎসক বলেন বুসরা নামের ওই কিশোরির শরীরের ৭৫ ভাগ ঝলসে গেছে, তার অবস্থা আশঙ্কাজনক, একারনেই তাকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। অন্য দুইজনের অবস্থার একটু উন্নতি হয়েছে তারা ৬ নং ওয়ার্ডের বার্ণ ইউনিটে চিকিৎসাধিন অবস্থায় রয়েছে। আশা করা যাচ্ছে সুস্থ্য হয়ে যাবে।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয় কাউন্সিলর সিপার আল বখতিয়ারের সাথে কথা বললে তিনি বলেন বিকট শব্দ শুনে আমি ঘটনাস্থলে আসি কিন্তু কি বিস্ফোরণ হয়েছে তা বলা যাচ্ছেনা তবে এই বাড়িতে পটকা তৈরি করা হতো। তদন্ত শেষে প্রশাসন বিষয়টি বলতে পারবে।

বিস্ফোরণের শব্দ এতটাই বিকট ছিল যে প্রায় এক কিলোমিটার দুর থেকেই শোনা গেছে। শব্দের পর থেকেই শত-শত লোকজন ভিড় জমাতে থাকে। ঘটনাস্থলে গেলে দেখা যায়, ইটের দেয়ালগুলো ভেঙ্গে চুরমার হয়ে গেছে। উপরের টিনের চালা দুমরে মুচরে গেছে কিছু টিন উড়ে গাছের ডালে বেধে আছে।

ভাঙ্গা দেয়ালের পাশে একটি ডালিতে বেশকিছু পটকা রয়েছে। স্থানীয়দের দাবি পটকা তৈরির বারুদ বিস্ফোরনেই এমন ঘটনা ঘটেছে। বাড়ির মালিক রেজাউল করিম জানান, ঘটনার সময় তিনি বাড়িতে ছিলেন না, পাশ^বর্তী একটি মসজিদে নামাজে ছিলেন।

তিনি বলেন, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এমন ঘটনা ঘটেছে। তিনি আরো বলেন বিস্ফোরণের সময় রাশেদুল ইসলামের মেয়ে জিম খাতুন (১৬) ও একই এলাকার আলী হোসেনের মেয়ে তানসিম বুশরা (১৪) ও রিমি ১৩ ওই বাড়িতে খেলাধুলা করছিল। এসময় তারা তিনজনই আহত হয়েছে।

পটকা তৈরির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন রমজান মাসে বসে বসে সময় কাটানোর মধ্যে পটকা তৈরির কাজ করা হত। রেজাউল আরো বলেন এই এলাকায় শতাধিক পরিবার পটকা তৈরির কাজ করে থাকে। কারখানা থেকে নিয়ে এসে সুতলি পেচানোর কাজ করা হয়।

এ বিষয়ে বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার শহিদুল ইসলাম বলে 'মোল্লাপাড়ায় রেজাউল করিম নামের একজনের বাড়িতে রোববার রাতে বিকট শব্দে একটি বিস্ফোরণ হয়।

এই বিস্ফোরণের শব্দ এত বিকট ছিল যে, প্রায় এক কিলোমিটার দূর থেকেও তা শোনা গেছে। 'বিস্ফোরণে রেজাউলের বাড়ির একটি ঘরের পুরোপুরি, একটি রান্না ঘরের একাংশ এবং আরও দুইটি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণে ঘরের টিনের চাল উড়ে গেছে ও দেয়াল সম্পূর্ণ ধসে পড়েছে'।

কী কারণে এই বিস্ফোরণ ঘটেছে জানতে চাইলে তিনি বলেন, গ্যাস সিলিন্ডার থেকে বিস্ফোরণের খবর পাওয়া গেলেও ঘটনাস্থলে বাড়ির তিনটি গ্যাস সিলিন্ডারই অক্ষত আছে।

তবে এই বাড়িতে পটকা তৈরির কারখানা ছিল। তদন্ত শেষেই আসল ঘটনা পাওয়া যাবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে