বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

মৌলভীবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে তাজুল ইসলাম তাজের প্রার্থিতা বাতিল

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার
  ২৯ এপ্রিল ২০২৪, ১৯:৫৫
মৌলভীবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে তাজুল ইসলাম তাজের প্রার্থিতা বাতিল

আগামী ২১ মে অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচনে মৌলভীবাজার সদর উপজেলা থেকে চেয়ারম্যান পদে মাত্র দুই প্রার্থীর মধ্যে তাজুল ইসলাম তাজ’র প্রার্থীতা বাতিল করেছেন নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন জানায়, তাজ’র বিরুদ্ধে ৫ বছরের সাজা রয়েছে। এই কারণে তার প্রার্থীতা বাতিল করা হয়। গেল রোববার বিকলে জেলা আ’লীগের এক গ্রুপের মনোনিত প্রার্থী তাজুল ইসলাম তাজ’র আনিত অভিযোগের দায়ের করা আপিলের শুনানী অনুষ্ঠিত হয়।

দীর্ঘ শুনানী শেষে তার মনোনয়ন বাতিল বলে ঘোষনা করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ডক্টর উর্মি বিনতে সালাম। সোমবার বিকেলে জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মোঃ আব্দুস সালাম চৌধুরী যায়যায়দিনকে জানান, তাজ’র বিরুদ্ধে ৫ বছরের সাজা রয়েছে,তাই তার প্রার্থীতা বাতিল করা হয়। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তবে তার উচ্চ আদালতে আপিলের সুযোগ রয়েছে।

এদিকে সদর উপজেলা নির্বাচনে তিনি উচ্চ আদালতে আপিলের পর প্রার্থীতা ফিরে পেলে শক্ত একটি নির্বাচন প্রত্যক্ষ করবে জেলাবাসী এমনটা দাবী করেছেন খোদ জেলা আ’লীগের নেতা-কর্মীরা। তাজ জেলা আ’লীগের এক বলয় ও তার প্রতিদ্ব›িদ্ব বর্তমান উপজেলা চেয়ারম্যান মোঃ কামাল হোসেন আরেক বলয়ের প্রার্থী থাকায় উপজেলা জুড়ে জমে উঠেছিল প্রচার প্রচারণা।

তবে তাজুল ইসলাম তাজ এ প্রতিবেদককে বলেন, আমার সব কিছু আপডেট করা। বিভিন্ন বিনিময়ে অবৈধভাবে এটা করা হইছে। কারা করছেন নাম বলছি না। আমি উচ্চ আদালতে আপিল করে প্রার্থীতা ইনশা আল্লাহ ফিরে পাবো।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে