শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

গোসাইরহাটে জেলেদের মাঝে ছাগল ও বকনা বাছুর বিতরণ

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি
  ৩০ এপ্রিল ২০২৪, ১৪:৪৬
ছবি: যায়যায়দিন

শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার ২০২৩-২০২৪ অর্থ বছরে দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প এর আওতায় সুফল ভোগীদের মাঝে বিকল্প কর্মসংস্থানের উপকরণ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বেলা ১১টার সময় উপজেলা পরিষদ চত্বরে নিবন্ধনধারী অসহায় ২০ জন প্রকৃত জেলেদের মাঝে ছাগল, খোয়ার ঘর, খাদ্য সাথে ১৬ জনকে বকনা বাছুর বিতরণ করা হয়।

গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহমেদ সাব্বির সাজ্জাদ-এর সভাপতিত্বে উপকরণ বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা হাসিবুল হক, উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা মো. ইকবাল হোসেন, উপজেলা আইসিটি কর্মকর্তা মাইনুল ইসলাম, সামন্তসার ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আঃ রব সরদার, কুচাইপট্টি ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন স্বপন, উপকারভোগীসহ অনেকেই উপস্থিত ছিলেন৷

এ সময় অতিথির বক্তব্যে বলেন, দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প এর আওতায় জেলেদের জন্য একটি কম্পোনেন্ট রয়েছে। জেলেদের বিকল্প কর্মসংস্থান হিসেবে দরিদ্র জেলেদের মাঝে জন প্রতি ২টি ছাগল খোয়ার ঘর ও ১৬জনকে বকনা বাছুর দেয়া হয়েছে। এর উদ্দেশ্য হচ্ছে নিষিদ্ধকালীন সময় তারা যাতে বিকল্প কর্মসংস্থান করে বাঁচতে পারে তার জন্য সরকারের এই ব্যবস্থা।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানায়, মৎস্য অধিদপ্তরের দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের অধীনে গোসাইরহাট উপজেলায় নিবন্ধিত জেলেদের তালিকা থেকে উপজেলা যাচাই বাছাই কমিটির মাধ্যমে প্রকৃত জেলেদের মাঝে ২০ জন দারিদ্র জেলেকে ২টি করে ছাগল মোট ৪০টি ছাগল, ২০টি খোয়ার ঘর ও ১৬ বকনা বাছুর বিতরণ করা হয়েছে।

এসব উপকরণ পেয়ে উপকারভোগী জেলেরা খুবই খুশি এবং সরকার ধন্যবাদ জানান। দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেন, ঠিকাদারী প্রতিষ্ঠান তৃসা ট্রেডার্স এন্টারপ্রাইজ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে