মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সুশাসন নিশ্চিত করতে সিংহভাগ ভালো মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে: ফরিদপুরে এমপি এ.কে আজাদ

ফরিদপুর প্রতিনিধি
  ৩০ এপ্রিল ২০২৪, ১৮:৩১
ছবি-যায়যায়দিন

কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উপলক্ষে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে ফরিদপুর সদর আসনের সংসদ সদস্য এ.কে আজাদ বলেছেন, দেশের আটানব্বই শতাংশ মানুষই ভালো, মাত্র দুই শতাংশ খারাপ মানুষ আমাদের সুশাসনকে ব্যাহত করছে। সিংহভাগ আমরা ভালো মানুষরা একত্রিত হলে সুশাসন প্রতিষ্ঠা করা দুরহ কিছু নয়।

আজ মঙ্গলবার দুপুরে ফরিদপুর শহরতলীর বায়তুল আমানে ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট আয়োজিত ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ ও কর্মসংস্থান সৃষ্টিতে শিক্ষার গুরুত্ব’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এ.কে আজাদ আরো বলেন, শিক্ষাক্ষেত্রে সুশাসন নিশ্চিত করা গেলে জবাবদিহিতা বাড়বে, বাড়বে পাঠদানের মান ও শিক্ষার্থীদের মেধা বিকাশের ক্ষেত্র। কারিগরি শিক্ষার উপর অধিক তোর গুরুত্ব দেয়ার জন্য অভিভাবকদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, যা শিখে ছেলেমেয়েরা চাকরি পাবে অথবা নিজেরাই কিছু একটা করে সাবলম্বী হতে পারবে, সেই লেখা পড়া শেখান। শিক্ষার ক্ষেত্রে গুণগত মান বজায় রেখে শিক্ষকদের অধিকতর মনোযোগী হবার আহ্বান জানিয়ে তিনি বলেন, মানসম্মত শিক্ষার ব্যাপারে সব ধরনের সহযোগিতার জন্য আমি প্রস্তুত আছি।

তিনি বলেন, ফরিদপুরের সন্ত্রাস চাঁদাবাদি বন্ধ , বিভিন্ন প্রতিষ্ঠানে অনিয়ম-দুর্নীতি বন্ধ ও কর্মসংস্থান সৃষ্টি করার যে প্রত্যয় নিয়ে আমরা কাজ শুরু করেছি, জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে এই পাঁচ বছরে তা অনেক দূর এগিয়ে নিতে আমি বদ্ধপরিকর। এজন্য সকলের সহযোগিতা কামনা করেন সংসদ সদস্য।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ প্রকৌশলী প্রকাশ কুমার সাহা। ইনস্টিটিউটের ইংরেজি বিষয়ক ইন্সট্রাক্টর তাহমিনা আক্তারী জোসনার সঞ্চালনায় সেমিনারে আলোচনায় অংশ নেন স্থানীয় বাংলা ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস এর এমডি মোহাম্মদ শামীম আতাহার, আইডিইবির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ফরিদপুর অঞ্চলের সহ-সভাপতি কেএম আমিনুল ইসলাম মিন্টু, ফরিদপুর পলিটেকনিকের ইন্সট্রাক্টর ননটেক মোহাম্মদ জাহাঙ্গীর আলম, মেকানিক্যাল বিভাগের ইন্সট্রাক্টর মোহাম্মদ আশরাফুল ইসলাম প্রমূখ।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে