শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

নীলফামারীতে প্রজনন স্বাস্থ্যসেবা ও বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক পরামর্শক 

স্টাফ রিপোর্টার, নীলফামারী
  ৩০ এপ্রিল ২০২৪, ১৮:৫৩
ছবি-যায়যায়দিন

কমিউনিটি স্কোর বোর্ড বাস্তবায়ন এবং প্রজনন স্বাস্থ্যসেবা, জেন্ডার ভিত্তিক সহিংসতা ও বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক পরামর্শক সভা মঙ্গলবার নীলফামারীতে অনুষ্ঠিত হয়েছে।

জেলা পরিবার পরিকল্পনা বিভাগের সন্মেলন কক্ষে এই সভার আয়োজন করে ইয়েস বাংলাদেশ। এতে প্রধান অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মোজাম্মেল হক।

ইয়েস বাংলাদেশের জেলা ভলান্টিয়ার নাইমুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুর আলম, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ফাতেমা আখতার ও মা ও শিশু কল্যাণ কেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শিকা ফারজানা সুলতানা।

ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্স(এনসিটিএফ) এর সাধারণ সম্পাদক রাইসা বিনতে মাসুদ নীলফামারীর মা ও শিশু কল্যাণ কেন্দ্র এবং নীলফামারী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে কিশোর কিশোরী কেন্দ্রের সেবার মান উপস্থাপন করেন।

এছাড়া সভায় কেন্দ্রগুলোতে জনবল অভাব, মেয়েদের পিরিয়ড কালীন প্যাড এর অভাবসহ বিভিন্ন অপর্যাপ্ততার কথা তুলে ধরেন শিশু শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মোজাম্মেল হক বলেন, মা ও শিশু কল্যাণ কেন্দ্রে কিশোর কিশোরীদের সেবার মানোন্নয়নে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে। সিটিজেন চার্টার স্থাপন আলাদা আলাদা টয়লেটের ব্যবস্থাসহ ছেলে ও মেয়েদের জন্য পৃথক পৃথক ভাবে সেবাদানের ব্যবস্থা করা হবে বলে প্রতিশ্রুতি দেন তিনি।

ইয়েস বাংলাদেশের জেলা ভলান্টিয়ার নাইমুর রহমান জানান, মুলত স্কুল পড়–য়া ছেলে মেয়েরা শিক্ষা প্রতিষ্ঠান ও সেবা কেন্দ্রে কি রকম সেবা পাচ্ছেন সেগুলো তুলে ধরা এবং চিহিৃত সমস্যাগুলো সমাধানে কর্তৃপক্ষের সাথে পরামর্শ করে সমাধানের উদ্যোগ নেয়ার ক্ষেত্রে কাজ করে থাকে ইয়েস বাংলাদেশ।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে