মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

বরিশালে হাসপাতাল থেকে ২৪ দালাল আটক

বরিশাল অফিস
  ৩০ এপ্রিল ২০২৪, ২০:১৭
ছবি-যায়যায়দিন

বরিশাল সদর ও শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে অভিযান চালিয়ে রোগীর দালালী করার অপরাধে ২৪ জনকে আটক করেছে র‌্যাব-৮।

হাসপাতালের প্রধান গেটে মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে সংবাদ সম্মেলন করে র‌্যাব-৮ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কাজী যুবায়ের আলম শোভন এসব তথ্য জানান।

রোগী ও তাদের স্বজনদের সঙ্গে প্রতারণা, অর্থ হাতিয়ে নেওয়াসহ নানা অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। এসব দালালদের সঙ্গে যোগসাজস রয়েছে এমন কয়েকজন হাসপাতাল কর্মচারীর নাম উঠে এসেছে বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কাজী যুবায়ের বলেন, বরিশাল বিভাগের সবচেয়ে বড় হাসপাতালটিতে রোগীরা চিকিৎসা নিতে এলেও নানা হয়রানির শিকার হতে হয় বলে আমাদের কাছে অভিযোগ ছিল।

গোপনে সংবাদ নিয়ে মঙ্গলবার সকাল থেকে র‌্যাবের সদস্যরা দুটি হাসপাতালে অভিযান পরিচালনা করে। র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, আটকদের মধ্যে বেশিরভাগই হাসপাতালের পুরাতন স্টাফ। যারা কোনো না কোনো সময় বিভিন্ন অনিয়মের অভিযোগে চাকরিচ্যুত হয়েছেন।

আবার দুয়েকজন বর্তমান স্টাফের সম্পৃক্ততাও পাওয়া গেছে, যারা এই চক্রের সাথে জড়িত। আমরা চাই সাধারণ মানুষের শতভাগ চিকিৎসা যেন নিশ্চিত হয়। সে লক্ষ্যে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

চিকিৎসা সেবা নিশ্চিত করতে সব ধরনের সহায়তা থাকবে বলে জানিয়ে শেবাচিম হাসপাতাল পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম বলেন, গোটা বরিশালে আমরা দালালমুক্ত চিকিৎসাসেবা নিশ্চিত করতে চাই। এ চক্রের খপ্পরে পড়ে সাধারণ মানুষ নিঃস্ব হচ্ছে। শেবাচিম হাসপাতালের কোনো কর্মচারী জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে