শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

আড়াইহাজারে ঝড়ে ক্ষতিগ্রস্ত বিদ্যুৎ ব্যবস্থা দুদিনেও স্বাভাবিক হয়নি

রফিকুল ইসলাম রানা, আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
  ০৪ মে ২০২৪, ১৪:৩৬
ছবি-যায়যায়দিন

বৃহষ্পতিবারের ঝড়ে মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত নারায়ণগঞ্জের আড়াইহাজারের বিদ্যুৎ ব্যবস্থা গত দুদিনেও স্বাভাবিক হয়নি। এখনো পর্যন্ত একটি ইউনিয়ন ও অপর একটি ইউনিয়নের বেশ কয়েকটি গ্রাম অন্ধকারে রয়েছে। প্রচন্ড দাবদাহে ছটফট করছেন ওই সমস্ত এলাকার জনসাধারণ, ক্ষতিগ্রস্থ হচ্ছে পোল্ট্রি খামার গুলো। ব্যহত হচ্ছে সেচ ব্যবস্থা।

বৃহষ্পতিবার মধ্যরাতে ১০ মিনিটের ঝড়ে লন্ড ভন্ড হয়ে গেছে আড়াইহাজারের বিদ্যুৎ লাইন ও গাছগাছড়া। বিভিন্ন স্থানে ভেঙ্গে পড়েছে ২৯ টি বিদ্যুৎ খূঁটি। তা ছাড়া অনেক স্থানে বিদ্যুৎ লাইনের উপর পড়ে রয়েছে বড় বড় গাছ। শুক্রবার রাত দিন কাজ করে বিদ্যুৎ কর্মীরা বেশ কিছু এলাকায় বিদ্যুৎ ব্যবস্থা চালু করতে পারলেও এখনো চালু হয়নি হাইজাদী ইউনিয়নের ৪২টি গ্রাম এবং ব্রা²‏ন্দী ইউনিয়নের বেশ কটি এলাকার বিদ্যুৎ ব্যবস্থা।

বৃহষ্পতিবার রাত ১টার দিকে আকাশে মেঘের ঘনঘটা ও ঘন ঘন মেঘের গর্জনের মধ্য দিয়ে শুরু হয় বৃষ্টি। এরই মধ্যে মাত্র ১০ মিনিটের মত সময় ধরে প্রচন্ড গতিতে ঝড়ো হাওয়া বয়ে যায়। আর এতেই লন্ড ভন্ড হয়ে পড়ে আড়াইহাজারের বিদ্যুৎ ব্যবস্থা। আড়াইহাজার জোনাল অফিসের আওতাধীন প্রভাকরদী থেকে আড়াইহাজার পর্যন্ত লাইনের ২২ টি খূঁটি পড়ে যায় এবং বিদ্যুৎ লাইন ছিড়ে মাটিতে পড়ে যায়। অপর দিকে গোপালদী জোনাল অফিসের আওতায় পড়ে যায় ৭টি খূঁটি।

নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি- ২ এর আড়াইহাজার জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার আসাদউজ্জামান জানান, ঘটনার পর থেকে থেকে লোকজন বিভিন্ন স্থানে পড়ে যাওয়া খূঁটি স্থাপন ও বিদ্যুৎ লাইন স্বাভাবিক করার জন্য কাজ করছে। তিনি শুক্রবার রাত ১০টা নাগাদ বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক হবে বলে আশ^স্ত করলেও এ রিপোর্ট লিখা পর্যন্ত ( শনিবার বিকেল) গত দুদিনেও তা স্বাভাবিক হয়নি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে