শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

তাপদাহ উপেক্ষা করে শ্যামনগরে উপজেলা পরিষদ নির্বাচন প্রচারণা তুঙ্গে

শ্যামনগর(সাতক্ষীরা)প্রতিনিধি
  ০৪ মে ২০২৪, ১৯:২৬
শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থীদের প্রচারণা পোষ্টার ছেয়ে গেছে

তাপদাহ উপেক্ষা করে সাতক্ষীরার শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচন প্রচারণা তুঙ্গে উঠেছে। নির্বাচনের দিন যতই কাছে চলে আসছে ততই প্রার্থীদের প্রত্যন্ত এলাকায় ব্যস্ততা বেড়ে চলেছে। উপজেলার ছোট বড় বাজারে গুরুত্বপূর্ণ স্থানে পোষ্টার দড়িতে ঝুলছে। নিয়ম মেনে মাইকে প্রচারণা চলছে। প্রার্থীরা ব্যাপকভাবে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। সর্বত্র আলোচনার ঝড় বইছে কে হবে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান। বাংলাদেশের বৃহত্তম উপজেলা হিসাবে প্রচন্ড তাপদহে প্রার্থীদের দিন রাত নিয়ম মেনে প্রচারণায় ছুটে চলতে হচ্ছে। মাঝে মধ্যে এক এক প্রার্থী উপজেলা সদর সহ বিভিন্ন বাজারে প্রতিক নিয়ে শ্লোগানে মুখরিত করছে। সর্বত্র হাওয়া বইছে নির্বাচনী হাওয়া।

আগামী ৮ মে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন শ্যামনগর উপজেলায় অনুষ্ঠিত হবে। নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে শ্যামনগর উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রভাষক সাঈদ-উজ-জামান সাঈদ (আনারস) প্রতিক , উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কৃষ্ণপদ মন্ডল (হেলিকপ্টার) প্রতীক ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সদ্য সাবেক জেলা পরিষদের সদস্য গাজী গোলাম মোস্তফা (ঘোড়া) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে- বাংলাদেশ মতুয়াা মহাসঙ্ঘের সাতক্ষীরা জেলা সভাপতি ও নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক কৃষ্ণানন্দ মুখার্জী(টিয়া পাখি) প্রতীক, শ্যামনগর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাগর চন্দ্র মন্ডল (চশমা) প্রতীক, সাবেক ছাত্রলীগনেতা মোঃ নাজমুল ইসলাম (টিউবওয়েল) প্রতীক, শ্যামনগর উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ আল মামুন (মাইক) প্রতীক, বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান অসীম কুমার জোয়ারদারের ছেলে বিধান কুমার জোয়ারদার (উড়োজাহাজ) প্রতীক, সুকন্ঠ আউলিয়া (তালা) প্রতীক, মোঃ রেজাউল করিম (বৈদ্যুতিক বাল্ব) প্রতীক ও মোঃ সিকান্দার আবু জাফর (বই) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন ।

এ ছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে শ্যামনগর উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক মিসেস খালেদা আইয়ুব ডলি (হাঁস) প্রতীক ও উপজেলা মহিলা শ্রমিকলীগের সভাপতি প্রতিমা রানী হালদার (কলস)প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে প্রকাশ, শ্যামনগর উজেলায় ১২টি ইউনিয়নে মোট ভোটার ২ লক্ষ ৮৮ হাজার ৪শত ছেষষ্ট্রি জন। এর মধ্যে পুরুষ ১ লক্ষ ৪৬ হাজার ১শত একাত্তর জন ও নারী ১ লক্ষ ৪২ হাজার ২শত বিরানব্বই জন। হিজড়া ৩ জন ভোটার। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৯২টি।ভোট কক্ষ ৬৯৮টি। উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু হয়েছে ২মে থেকে এবং চলবে ৪ মে পর্যন্ত।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে