শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

গফরগাঁওয়ে আদ-দ্বীন হাসপাতালের উদ্যোগে বিনামূল্যে চক্ষু শিবির উদ্বোধন 

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি
  ০৪ মে ২০২৪, ২০:৪০
ছবি-যায়যায়দিন

ময়মনসিংহের গফরগাঁওয়ে বিনামূল্যে চক্ষু শিবির উদ্বোধন করেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল।

শনিবার দিনব্যাপী উপজেলার হাতিখলা উচ্চবিদ্যালয়ে আয়োজিত চক্ষু শিবিরে প্রায় আট শতাধিক দুস্থ ও অসহায় রোগীদের বিনামূল্যে চক্ষু পরীক্ষা করা হয়।পরে বাছাই করা রোগীদের চোখের ছানি অপারেশন করা হয়।

আদ্-দ্বীন হাসপাতালের উদ্যোগে এবং গফরগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামছুল আলম খোকনের তত্ত্বাবধানে আয়োজিত চক্ষু শিবির অনুষ্ঠানে সভাপত্বি করেন হাতিখলা উচ্চবিদ্যালয়ের সভাপতি ও মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যন মোঃ ফসিউল্লাহ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল। তিনি বলেন, আদ্-দ্বীন ফাউন্ডেশন ও হাসপাতাল বিভিন্ন জনকল্যাণমূলক কাজ করে থাকেন। আজকে এই প্রতিষ্ঠানের উদ্যোগে গফরগাঁওয়ে বিনামূল্রে চক্ষু চিকিৎসা সেবা পরিচালনা করেন। তাদের এই সেবার মাধ্যমে অসহায়,দুঃস্থ ও গরীব রোগীরা উপকৃত হয়েছেন।

এই আয়োজনের জন্য আদ্-দ্বীন ফাউন্ডেশনের নিবার্হী পরিচালক ডাঃ শেখ মহিউদ্দনকে আন্তরিক কৃতজ্ঞতা জানাই। সেই সাথে এধরনের মহতী আয়োজনের জন্য সকলকে ধন্যবাদ অশেষ ধন্যবাদ জ্ঞাপন করছি।

অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসাবে উপস্থিত ছিলেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের নিবার্হী পরিচালক ডাঃ শেখ মহিউদ্দন। তিনি বলেন,মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে আদ্-দ্বীন নিরলসভাবে কাজ করে যাচ্ছে।এখানে বিনামূল্যে হাজারো মানুষের চক্ষু চিকিৎসা সেবা এবং দুঃস্থ রোগীদের ছানি অপারেশন করে তাদের দৃষ্টি ফিরিয়ে দিতে পেরে আমরা শোকরিয়া জানাই।

অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আবুল কাশেম,গফরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামছুল আলম খোকন , জেলা পরিষদ সদস্য দেলোয়ার হোসেন রিপন প্রমুখ । আদ্-দ্বীন চক্ষু প্রকল্পের এজিএম রবিউল হক জানান, আট শতাধিক রোগীকে বিনামূল্যে চক্ষু পরীক্ষা করে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়। এছাড়া ৫০ জন রোগীর চোখের ছানি অপারেশন করা হয় ও বিনামূল্যে চশমা, ওষুধসহ অপারেশন পরবর্তী চিকিৎসা সেবা দেওয়া হয়। চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডা. মো. শফিউল আজম এর নেতৃত্বে একটি বিশেষজ্ঞ চিকিৎসক দল এই চক্ষু শিবির পরিচালনা করেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে