শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

৮টি পাসহ ৬০ কেজি হরিণের মাংস জব্দ

পাথরঘাটা(বরগুনা)প্রতিনিধি
  ০৫ মে ২০২৪, ১৭:২৯
হরিণের মাংস

বরগুনার পাথরঘাটায় কোস্টগার্ড অভিযান চালিয়ে আজ ( মে) হরিণের ৮টি পা সহ ৬০ কেজি মাংশ উদ্ধার করেছে।

অভিযোনে কোন মানুষ আটক করতে পারে নি। উল্লেখ্য গত এক মাসে কোস্ট গার্ড পৃথক তিনটি অভিযানে মোট ৩শ ৫ কেজি হরিণের মাংশ ও বন বিভাগের হাতে ২টি জ্যান্ত হরিণ উদ্ধার হয়েছিল। আজ একই দিনে পৃথক অভিযানে ২৮০ কেজি নিষিদ্ধ হাঙ্গর উদ্ধার করা হয়েছে।

কোস্ট গার্ড পাথরঘাটা স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার মো. ফিরোজ জামান রবিবার (বেলা ২ টায়) জানান (০৫ মে) অভিযান চালিয়ে চরদুয়নী ইউনিয়নের ছহেরাবাদ এলাকার খেয়া ঘাটের নিকট একটি বাড়ির পুকুর পাড় থেকে মাংশ জব্দ করে। পূর্বসূত্র ধরে অভিযান কালে পুকুর পাড়ে একটি ককশিট ভর্তি মাংশ গুলো বরফ দিয়ে মাটি চাপা দেয়া ছিল। কোস্ট গার্ডসদস্যরা অভিযান চালিয়ে ককশিট সহ মাংশ পাথরঘাটা কোস্ট গার্ডের অফিসে নিয়ে আসে।

বন বিভাগের রেজ্ঞ কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, কোস্টগার্ড ৬০(ষাট) কেজি হরিণের মাংশ ও দেহ থেকে বিচ্ছিন্ন ৮টি হরিণের পা হস্তান্তর করার জন্য অবহিত করেছে। আদালতের নিদের্শ পেলে কেরোসিন মেখে ওই গুলি মাটি চাপা দেয়া হবে।

তিনি আরো জানান গত এক মাসে (৮ এপ্রিল থেকে ৫ মে) পৃথক তিনিটি অভিযানে কোস্টগার্ড মোট ৩০৫ কেজি(৭.৩ মন) হরিণের মাংশ উদ্ধার করে। এর আগে চরদুয়ানী এলাকার লোকালয় থেকে গ্রামাসীর হাতে দুইটি বাচ্চা হরিণ ধরা পরলে পরে নিকট বর্তী সুন্দরবনে একই দিনে অবমুক্ত করা হয়।

ধারণা করা হচ্ছে জীবিত ও জবাইকরা হরিণের মাংশ পাথরঘাটার নিকটবর্তী বলেশ্বর নদের অপর তীরে অবস্থিত সুন্দরবন থেকে পাচার করা হচ্ছিল।

কোস্ট গার্ড তাদের অপর এক অভিযানের সকাল ৭ টায় বিএফডিসি মৎস্য বাজার এলাকা থেকে ২৮০( কেজি(৭ মন) নিষিদ্ধ সামুদ্রিক হাঙ্গর উদ্ধার করে বন বিভাগের নিকট হস্তান্তর করে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে