রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

জমে উঠেছে কাপাসিয়া উপজেলা পরিষদ নির্বাচন

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি
  ০৭ মে ২০২৪, ১৮:১৮
ছবি-যায়যায়দিন

দ্বি-পাক্ষিক লড়াইয়ে টান টান উত্তেজনার মধ্য দিয়ে জমে উঠেছে ৮ মে বুধবার অনুষ্ঠিত গাজীপুরের কাপাসিয়া উপজেলা পরিষদ নির্বাচন। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের এই নির্বাচনকে ঘিরে স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছেন।

পদধারী যুসমাজের নেতাকর্মীদের একটা অংশ চেয়ারম্যান পদে মাহবুবউদ্দিন আহম্মেদ সেলিমের পক্ষে কাজ করলেও বেশির ভাগ দলীয় পদধারী ত্যাগী এবং সুবিধা বঞ্চিত নেতাকর্মীরা বর্তমান চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেনের পক্ষে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

কাপাসিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। তাদের মধ্যে একজন ভাইস চেয়ারম্যান প্রার্থী (হাফিজুল হক চৌধুরি আইয়ুব) ছাড়া সবাই ক্ষমতাসীন দলের পদধারী নেতা হওয়ায় দলীয় নেতা কর্মীরা বিভিন্ন প্রার্থীর পক্ষে প্রকাশ্যে প্রচারণায় নেমেছেন। পছন্দের প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নিয়ে দলীয় নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে নিজেদের প্রার্থীর পক্ষে ভোট প্রার্থনা করছেন বলে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজেদের পছন্দের প্রার্থীকে বিজয়ের মালা পরানোর আশাবাদ ব্যক্ত করে অনেকেই একে অন্যের উপর আক্রমণাত্মক মন্তব্য করে যাচ্ছেন।

কাপাসিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি অ্যাড. মোঃ আমানত হোসেন খান ও জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মাহবুবউদ্দিন আহম্মেদ সেলিম।

এ নির্বাচনকে ঘিরে সাধারণ মানুষের মাঝে খুব বেশি আগ্রহ দেখা না গেলেও বিভিন্ন হাট বাজার ও পাড়া মহল্লার দোকানের সামনে বসে দলীয় নেতাকর্মী ও সচেতন মহল নানা সমীকরণের ব্যাখ্যা দিয়ে চলছেন।

উপজেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোঃ এমদাদ হোসেন বলেন, অ্যাড. আমানত হোসেন খান স্কুল জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত থাকায় এবং জেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্বসহ জেলা পর্যায়ে আওয়ামীলীগের নেতৃত্ব দেওয়ায় উপজেলার সকল শ্রেণি পেশার মানুষের সাথে তাহার একটি ঘনিষ্ট সম্পর্ক রয়েছে। গত পাঁচ বছর উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালনের কারণে কাপাসিয়ার ২৩১ টি গ্রামের এমন কোনো পাড়া মহল্লা নেই যেখানে তার যাতায়াত ছিল না। তার পরিচ্ছন্ন রাজনৈতিক ইমেজের কারণে সাধারণ ভোটারদের মাঝেও তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে।

উপজেলা আওয়ামীলীগের সদস্য মোঃ মনির হোসেন বলেন, কাপাসিয়া ডিগ্রি কলেজের সাবেক ভিপি মাহবুবউদ্দিন আহম্মেদ সেলিম উপজেলা ছাত্রলীগ ও যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করায় এবং স্থানীয় রাজনীতিতে বহু বছর ধরে বিভিন্ন পদে দায়িত্ব পালন করায় দলীয় নেতাকর্মীদের মাঝে ব্যাপক গ্রহণযোগ্যতা রয়েছে। তাই ভোটের মাঠে দলীয় নেতাকর্মীদের উপস্থিতি যত বেশি নিশ্চিত হবে সেলিমের জয় তত বেশি সহজ হবে।

অ্যাড. মোঃ আমানত হোসেন খান বলেন, সার্বিকভাবে আমি গত পাঁচ বছর জনগণের সাথেই ছিলাম,সবসময় জনগণের কথাই ভেবেছি এবং জনগণের উন্নয়নে একটি কর্মপরিকল্পনার মাধ্যমে উন্নয়ন কাজ করার চেষ্টা করেছি।

আগামী দিনে একটি সবুজ ও পরিচ্ছন্ন কাপাসিয়া গড়ে আত্মনির্ভরশীল উপজেলা হিসেবে প্রতিষ্ঠা করতে চাই। সে কারণে আগামী দিন জনগণ আমাকে নির্বাচিত করবে বলে আমি দৃঢভাবে বিশ্বাস করি।

অপর প্রার্থী মোঃ মাহবুবউদ্দিন আহম্মেদ সেলিম বলেন, বেকার যুব সমাজের জন্য কর্ম সংসংস্থানের সুযোগ সৃষ্টি করে তিনি একটি আধুনিক স্মার্ট কাপাসিয়া গড়ে তুলবেন। এবারের নির্বাচনে কাপাসিয়ার জনগণ তাকে বিজয়ী করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে