রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

রাত পোহালেই ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচন

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি
  ০৭ মে ২০২৪, ১৯:১৫
ছবি: যায়যায়দিন

রাত পোহালেই দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনে ৪৪টি কেন্দ্রে আগামীকাল বুধবার ৮ই মে সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ।

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে এ বছর প্রথম ধাপে ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পুরুষ ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন।

উপজেলা চেয়ারম্যান পদে কাজী শুভ রহমান চৌধুরী আনারস প্রতীকে, মো. সারওয়ার হোসেন মোটর সাইকেল প্রতীকে, মো.তৌহিদুল ইসলাম সরকার টেলিফোন প্রতীক ও এ্যাডভোকেট মো.রবিউল ইসলাম কাপ পিরিচ প্রতীকে নির্বাচন করছেন।

নির্বাচনকে ঘিরে ৪৪টি কেন্দ্রে ভোট কক্ষের সংখ্যা রয়েছে ৩১০ টি। ইতিমধ্যে ভোট কেন্দ্রে ব্যালট বক্স ও ভোটের সরঞ্জামাদি নিয়ে কেন্দ্রে কেন্দ্রে প্রিজাইডিং কর্মকর্তাগণসহ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারী ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা অবস্থান করছেন।

এ ব্যাপারে সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. কামরুল ইসলাম জানান, ঘোড়াঘাট উপজেলার ৪৪টি কেন্দ্রে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও সকল ধরনের নিরাপত্তা নিশ্চিতের জন্য ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নেতৃত্বে ৩ প্লাটুন বিজিবি, পুলিশ ও আনসার বাহিনীর ৬৫৯ জন সদস্য মাঠে কাজ করছেন। এ ছাড়াও তিনি আরও বলেন, আগামীকার বুধবার ভোর ৬ টার মধ্যে কেন্দ্রে কেন্দ্রে ভোটের ব্যালট পাঠানো হবে।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটানিং কর্মকর্তা মো. শাহীনুর আলম জানান, এ উপজেলায় মোট ভোটার সংখ্য ১ লক্ষ ৭ হাজার ৮২ টি। এদের মধ্যে পুুরুষ ভোটারের সংখ্যা ৫৩ হাজার ২১৫ টি নারী ভোটারের সংখ্যা ৫৩ হাজার ৮৬৭ টি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে