রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সত্যজিৎ রায়ের পৈতৃক ভিটায় বৈশাখী মেলার অনুমতি দেয়নি প্রশাসন

কটিয়াদী ( কিশোরগঞ্জ) প্রতিনিধি
  ০৭ মে ২০২৪, ১৯:২১
সত্যজিৎ রায়ের পৈতৃক ভিটায় বৈশাখী মেলার অনুমতি দেয়নি প্রশাসন

কিশোরগঞ্জের কটিয়াদীতে মেলার টাকা ভাগাভাগি নিয়ে আওয়ামীলীগ, যুবলীগ নেতাদের কোন্দল ও উপজেলা পরিষদ নির্বাচন থাকার কারণে বিশ্বনন্দিত চলচ্চিত্রকার সত্যজিৎ রায়ের পৈতৃক বাড়িতে বৈশাখী মেলার অনুমতি দেয়নি প্রশাসন।

জানা যায়, বৈশাখ মাসের শেষ বুধবার বিশ্বনন্দিত চলচ্চিত্রকার সত্যজিৎ রায়ের পৈতৃক বাড়িতে কাল বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়। এবারও সেই তারিখ অনুযায়ী বিভিন্ন জেলা থেকে হরেকরকম পন্য নিয়ে ব্যবসায়ীরা এসে মেলার অনুমিত না পেয়ে ফিরে যেতে হচ্ছে। মেলাটি অনুমতি না দেয়ার জন্য মসুয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. রুবেল হোসেন কিশোরগঞ্জ জেলা প্রশাসকের বরাবরে একটি লিখিত আবেদন করেন। আবেদনপত্রে উল্লেখ করেন-বৈশাখ মাসের শেষ বুধবার কাল বৈশাখী মেলা ঐ দিন পাশ্ববর্তী উপজেলা পাকুন্দিয়ায় উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে এবং কটিয়াদী ও পাকুন্দিয়া উপজেলার পোড়াবাড়ী মেলায় কিশোর গ্যাং দৌরাত্ব ভয়াবহ আকার ধারণ করার কারণে মারামারি ঘটনা থেকে হত্যা কান্ড ঘটেছে। এই মেলাতেও তা হতে পারে।

মেলাতে নরসিংদী জেলা থেকে আসা কসমেটিক ব্যবসায়ী মো. কামরুজ্জামান বলেন আমি ৫ বছর ধরে এই মেলাতে এসে ব্যবসা করি। এবারও এসেছিলাম ব্যবসা করতে। মেলার অনুমতি না থাকায় খালি হাতে বাড়ি ফিরে যেতে হচ্ছে।

ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি শাহ জালাল সাজু জানান, মেলার ভাগবন্টন নিয়ে ইউনিয়ন যুব লীগের সাধারণ সম্পাদক মো. রুবেলের সাথে বনিবনা না হওয়ায় তিনি জেলা প্রসাশক বারবার একটি লিখিত অভিযোগ করেন। সেই জন্য উপজেলা প্রসাশন মেলার অনুমতি দেয়নি।

উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদুজ্জামান জানান, বুধবার দিন পাকুন্দিয়া উপজেলা পরিষদ নির্বাচন। আগামী ২১ মে কটিয়াদী উপজেলা নির্বাচন থাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির দিক বিবেচনা করে কাল বৈশাখী মেলার অনুমিত দেওয়া হয়নি।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে