মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

টাঙ্গাইলে বিএনপি নেতার মনোনয়নপত্র প্রত্যাহারের সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল
  ১০ মে ২০২৪, ১৪:৩৮
ছবি-যায়যায়দিন

তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থীতা প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন, সদর উপজেলা বিএনপির সভাপতি আজগর আলী।

শুক্রবার (১০ মে) সকালে টাঙ্গাইল প্রেসক্লাবে জরুরি সংবাদ সম্মেলনে তিনি দলীয় হাই কমান্ডের নির্দেশে মনোনয়য়নপত্র প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন।

সংবাদ সম্মেলনে সদর উপজেলা বিএনপির সভাপতি আজগর আলী জানান, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে টাঙ্গাইল সদর উপজেলায় তিনি চেয়ারম্যান পদপ্রার্থী ছিলেন। গত ৫ মে(রোববার) মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে তিনি বৈধ প্রার্থী হিসেবে বিবেচিত হয়েছেন। কিন্তু বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সরাসরি নির্দেশ ও হাই কমান্ডের অন্যান্য নেতৃবৃন্দ এবং জেলা বিএনপির সভাপতি-সাধারণ সম্পাদকের পরামর্শে তিনি উপজেলা চেয়ারম্যান পদের প্রার্থী থেকে মনোনয়নপত্র প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন।

তিনি জানান, টাঙ্গাইল সদর উপজেলায় সবচেয়ে বেশি জনপ্রিয় প্রার্থী হওয়া সত্বেও তিনি দলের প্রতি অকুণ্ঠ আনুগত্য প্রকাশ করে প্রার্থীতা প্রত্যাহার করছেন। যদিও আগামি ১২ মে প্রার্থীতা প্রত্যাহারের তারিখ, তবে তিনি আজই শুক্রবার(১০ মে) তার প্রার্থীতার স্বপক্ষে দাখিলকৃত মনোনয়নপত্র অনলাইনের মাধ্যমে প্রত্যাহার করে নেবেন।

সংবাদ সম্মেলনে টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহীন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল, জেলা বিএনপি নেতা আতাউর রহমান জিন্নাহ, সাদেকুল আলম খোকা, জিয়াউল হক শাহীন, কাজী শফিকুর রহমান লিটন, শহর বিএনপির সভাপতি মেহেদী হাসান আলীম, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুর রৌফ, শহর বিএনপির সাধারণ সম্পাদক এজাজুল হক সবুজ সহ জেলা, সদর উপজেলা, শহর বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়।

টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে মোট আট জন চেয়ারম্যান, সাত জন ভাইস চেয়ারম্যান ও দুই জন সংরক্ষিত আসনের মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে সদর উপজেলা বিএনপির সভাপতি আজগর আলী মনোনয়নপত্র প্রত্যাহার করায় এ উপজেলায় মোট সাত জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

উল্লেখ, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে টাঙ্গাইল সদর উপজেলায় আগামি ২৯ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ উপজেলায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে আগামী ১৩ মে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে