মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচন মনোনয়ন জমা দিলেন ৩ প্রার্থী 

ঝিনাইদহ প্রতিনিধি
  ১০ মে ২০২৪, ১৮:৫৪
ছবি-যায়যায়দিন

ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নজরুল ইসলাম দুলাল। মনোনয়নপত্র জমার শেষদিন পর্যন্ত তিনজন প্রার্থী তাদের মনোনয়ন জমা দিয়েছেন। এরা হলেন, জেলা আওয়ামীলীগের সদস্য ও আওয়ামীলীগ দলীয় নৌকা প্রতিকের প্রার্থী নায়েব আলী জোয়ারদার এবং বাংলাদেশ খেলাফত আন্দোলনের আব্দুল আলিম নিজামী।

শুক্রবার মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন দুপুর ১২ টার দিকে নজরুল ইসলাম জেলা নির্বাচন অফিসে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে তার মনোনয়ন পত্র জমা দেন। এসময় তার সাথে উপজেলা আওয়ামীলীগের কয়েকশ নেতাকর্মী ও সমর্থক উপস্থিত ছিলেন।

চলতি বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন নজরুল ইসলাম (দুলাল)। নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থী আব্দুল হাই এর কাছে পরাজিত হন। আব্দুল হাই ৯৪ হাজার ৩৭৯ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দী হিসাবে নজরুল ইসলাম পেয়েছিলেন ৮০ হাজার ৫৪৭ ভোট। এরপর ভোটের ফলাফল গণনায় অনিয়ম এবং ফলাফল স্থগিত চেয়ে হাই কোর্টে রিট আবেদন করেছিলেন নজরুল ইসলাম দুলাল।

পরে সংসদ সদস্য আব্দুল হাই অসুস্থ্যজনিত কারনে মারা যান। ফলে আসনটি শুন্য হয়ে পড়ে। পরে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। ওই মামলায় ৬ মে ঘোষিত উপ-নির্বাচন স্থগিত করে হাইকোর্ট। দুইদিন পর ৮ মে আদেশ স্থগিত করে আপিল বিভাগের চেম্বার আদালত। ফলে ওই দিনই পুণ:তফসিল ঘোষণা করা হয়। সেই তফসিলে শুধু মনোনয়ন জমাদানের সময় দুই দিন বৃদ্ধি করা হয়। সে অনুসারে শুক্রবার মনোনয়ন জমাদানের শেষ দিন ছিল। তফসিল অনুযায়ি আগামি ৫ জুন এ আসনে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে