রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

উখিয়া উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদ চৌধুরী'র দাফন সম্পন্ন, প্রধানমন্ত্রীর শোক

উখিয়া  (কক্সবাজার) প্রতিনিধি
  ২৪ মে ২০২৪, ১৯:৫২
ছবি-যায়যায়দিন

কক্সবাজারের উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীর জানাজার নামাজ শুক্রবার (২৪ মে) বিকেল ৩টায় উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হয়েছে।

জানাজায় নামাজে শোকাহত হাজার হাজার মানুষের ঢল নামে। পরে উখিয়া কেন্দ্রীয় জামে মসজিদ কবর স্থানে মরহুমের লাশ দাফন করা হয়।

মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে জানাজার নামাজের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন, উখিয়া থানার অফিসার ইনচার্জ শামিম হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, কক্সবাজার পৌর সভার মেয়র মাহবুবুর রহমান চৌধুরী, উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এড. শাহ জালাল চৌধুরী, সাবেক উপজেলার চেয়ারম্যান মাহমুদুল হক চৌধুরী, কক্সবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার, জেলা পরিষদের চেয়ারম্যান শাহিনুল হক চৌধুরী মার্শাল, পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন পরিবারে অন্যতম অভিভাবক মরহুমের ছোট ভাই সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী, মরহুমের ছোট ভাই আমিনুল হক চৌধুরী, মরহুমের একমাত্র পুত্র ইশতিয়াক মাহমুদ আসিফ চৌধুরী।

বক্তারা বলেন, তাঁর মৃত্যুত্বে উখিয়াবাসী একজন দক্ষ, স্পষ্টবাদী, জ্ঞানী, বিচক্ষণ ও জনপ্রিয় বর্ষীয়ান রাজনীতিবিদকে হারালো।

গত (বৃহস্পতিবার) সকাল ১১ টা ৩০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার ল্যাব এইড হাসপাতালে মৃত্যুবরণ করেন উখিয়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী। তিনি দীর্ঘদিন ধরে লিভার রোগে ভুগছিলেন।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হওয়া হামিদুল হক চৌধুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ হতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন।

তাঁর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মৃত্যুকালে স্ত্রী, ৩ কন্যা- ১ পুত্র সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি, তার মৃত্যুতে উখিয়ায় শোকের ছায়া নেমে এসেছে। হামিদুর হক চৌধুরী উখিয়ার একমাত্র উচ্চ পর্যায়ের নারী শিক্ষা প্রতিষ্ঠান বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ, উখিয়া স্টেশন জামে মসজিদ ও ওয়াকফ্ এস্টেট পরিচালনা কমিটির সেক্রেটারি। এছাড়াও তিনি দীর্ঘ দেড় যুগের মতো সময় দলের দু:সময়ে উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভাপতি দায়িত্ব সফলতার সাথে পালন করেছেন। এছাড়াও তিনি কক্সবাজার রোহিঙ্গা প্রতিরোধ কমিটির সভাপতি ও উখিয়া প্রেস ক্লাবের আজীবন (দাতা) সদস্য হিসাবে দায়িত্ব ছিলেন।

অধ্যক্ষ হামিদুর হক চৌধুরী আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আস্থাভাজন ও বিশ্বস্ত একজন রাজনৈতিক নেতা ছিলেন। যার ফলশ্রুতিতে অধ্যক্ষ হামিদুর হক চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় সফর সঙ্গী হওয়ার সুযোগ পেয়ে ছিলেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে