logo
শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৯ এপ্রিল ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষপে

কোরিয়ায় ৭০৯ জনের

করোনা পরীক্ষা

যাযাদি ডেস্ক

নিজেদের করোনা মুক্ত বলে উত্তর কোরিয়া দাবি করলেও দেশটিতে এখন পর্যন্ত ৭০৯ জনের করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডবিস্নউএইচও)। বুধবার গণমাধ্যমের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার উত্তর কোরীয় প্রতিনিধি ডা. এডিউয়িন স্যালভেদর বলেন, উত্তর কোরিয়ায় এখন পর্যন্ত ৭০৯ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে ৬৯৮ জন দেশটির নাগরিক এবং ১১ বিদেশি।

বিশ্বজুড়ে করোনার মহামারিতে লাখ লাখ মানুষ আক্রান্ত হলেও আড়াই কোটি মানুষের এই দেশটিতে এখন পর্যন্ত কোনো করোনা রোগী পাওয়া যায়নি। এছাড়া দেশটিতে করোনা পরীক্ষার যে তথ্য প্রকাশ করা হয়েছে, জনসংখ্যার তুলনায় সেটিকে একেবারে স্বল্পসংখ্যক বলে মন্তব্য করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

সংবাদসূত্র : বিবিসি নিউজ

সিঙ্গাপুরে সব ধরনের

জনসমাগম নিষিদ্ধ

যাযাদি ডেস্ক

সিঙ্গাপুরে সব ধরনের জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে প্রকাশিত এক নতুন বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। দেশজুড়ে করোনার বিস্তার ঠেকাতেই এমন পদক্ষেপ নেওয়া হয়েছে।

ব্যক্তিগত বা গণপরিসর উভয় ক্ষেত্রেই জনসমাগমে নিষেধাজ্ঞা আনা হয়েছে। করোনাভাইরাস মূলত মানুষ থেকে মানুষে সংক্রমণ ঘটায়। তাই যতটা সম্ভব এখন সামাজিক দূরত্ব বজায় রাখা উচিত। দেশটিতে নতুন নিষেধাজ্ঞার কারণে পরিবারের সদস্য এবং বন্ধু-বান্ধবদের সঙ্গেও একত্র হওয়া যাবে না।

গত মঙ্গলবার এ সংক্রান্ত একটি বিধিমালা দেশটির পার্লামেন্টে পাস করা হয়েছে। অপরদিকে বুধবার থেকেই এ সংক্রান্ত নতুন আইন জারি হয়েছে। সংবাদসূত্র :রয়টার্স
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে