logo
বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬

  শিক্ষা জগৎ ডেস্ক   ১৯ জানুয়ারি ২০২০, ০০:০০  

খুবিতে আন্তর্জাতিক সম্মেলন

খুবিতে আন্তর্জাতিক সম্মেলন
খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ফার্মেসি ডিসিপিস্নন এবং ফাইটোকেমিক্যাল সোসাইটি অব ইউরোপের আয়োজনে 'ন্যাচারাল প্রোডাক্টস ফর হেলদি লিভিং' শীর্ষক তিন দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে। ১৬ জানুয়ারি আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে সম্মেলনের উদ্বোধন করেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক।

খুলনা বিশ্ববিদ্যালয়ে এই আন্তর্জাতিক সম্মেলন আয়োজনের চিফ প্যাট্রন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডিরেক্টরেট জেনারেল অব ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক সাধন রঞ্জন ঘোষ, জীববিজ্ঞান স্কুলের ডিন অধ্যাপক ড. মো. রায়হান আলী, যুক্তরাজ্যের জন মুরস বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি এবং বায়োমলিকুলার সায়েন্স স্কুলের পরিচালক ও ইউরোপের ফাইটোকেমিক্যাল সোসাইটির পিএসই সভাপতি অধ্যাপক সত্য সরকার।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- ফার্মেসি ডিসিপিস্নন প্রধান অধ্যাপক ড. আশীষ কুমার দাস। যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ ১০টি দেশের প্রতিনিধি, দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়, গবেষণা প্রতিষ্ঠান ও ফার্মাসিটিক্যাল কোম্পানির ফার্মাসিস্টসহ খুলনা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের ডিন, ডিসিপিস্নন প্রধান ও সংশ্লিষ্ট ডিসিপিস্ননের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে