logo
বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৩ জুন ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ
শুটিংয়ের জন্য প্রস্তুত এফডিসি

বিনোদন রিপোর্ট

মহামারি করোনাভাইরাস সংক্রমণ রোধে গত প্রায় দুই মাস ধরে এফডিসিসহ সকল অফিস বন্ধ ছিল। চলচ্চিত্রের শুটিংসহ সকল কার্যক্রমও বন্ধ ছিল। টানা দুই মাস সাধারণ ছুটি শেষে গত শনিবার থেকে দাপ্তরিক কার্যক্রমে ফিরেছে এবং এখন থেকে শুটিংও করা যাবে এফডিসিতে। শুটিংয়ের জন্য বিএফডিসির ফ্লোরগুলোকে প্রস্তুত রাখা হয়েছে। প্রযোজক ও পরিচালকরা চাইলে স্বাস্থ্যবিধি মেনে ফ্লোরে শুটিং করতে পারবেন বলে জানান এফডিসির জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়া। তিনি বলেন, এফডিসির শুটিং ফ্লোরগুলো শুটিংয়ের জন্য পুরোপুরি প্রস্তুত। স্বাস্থ্যবিধি মেনে শুটিং করা যাবে। আশা করছি, দুই-একদিনের মধ্যে শুটিং ফ্লোরগুলো ব্যস্ত হয়ে যাবে। কেননা দীর্ঘদিন শুটিং করতে পারেননি নির্মাতারা। গত ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণার পর থেকে বিএফডিসির দাপ্তরিক কাজ বন্ধ ছিল। শুধু পরিচ্ছন্নতা শাখা কর্মী ও নিরাপত্তা কর্মীরা এফডিসিতে ছিলেন।

থেমে নেই স্মরণ

বিনোদন রিপোর্ট

নোশিন তাবাসসুম স্মরণ। কণ্ঠের মাধুর্যতা দিয়ে খুব অল্প সময়েই সংগীতাঙ্গনে নিজের জায়গা করে নিয়েছেন এই প্রজন্মের এ কণ্ঠশিল্পী। বর্তমানে তিনি দাদার বাড়ি নীলফামারীতেই রয়েছেন। সেখান থেকেই জানালেন নতুন নতুন কিছু গানের খবর। স্মরণ জানালেন প্রত্যেকটি গানেরই শিরোনাম মন ছুঁয়ে যাবারই মতোন। লুৎফর রহমানের কথায় ও শান সায়েকের সংগীত পরিচালনায় স্মরণ গেয়েছেন 'এক পাখি গান'। যা ভালোবাসা দিবসে প্রকাশিত হয়েছে। তার সর্বশেষ প্রকাশিত গান 'চোখের পাতায়'। গানটি লিখেছেন সঞ্জীবন চক্রবর্তী এবং সুর সংগীত করেছেন শান সায়েক। গানটিতে তার সহশিল্পী শান। এছাড়াও 'কখনো তন্দ্রাহারা রাতে', 'জলছবি', 'পাখির কুজন' শিরোনামের গানগুলো দ্রম্নত মিউজিক ভিডিওসহ দর্শকদের কাছে পৌঁছে দেবার ইচ্ছে আছে স্মরণের। গান তিনটি যথাক্রমে লিখেছেন তাসলিমা আফরোজ সোনিয়া, রেদওয়ান আবির ও লুৎফর হাসান। এ গানগুলোর সুর ও সংগীত পরিচালনা করেছেন শান সায়েক। জীবক বড়ুয়ার কথায়, ক্লোজআপ ওয়ান তারকা সাব্বির জামানের সুর ও সংগীতে 'বাহানা' শিরোনামের একটি গান মিউজিক ভিডিও'সহ প্রকাশ পাবে শিগগিরই। গানটিতে তার সহশিল্পী ক্লোজআপ ওয়ান তারকা রাশেদ।

প্রসঙ্গে স্মরণ বলেন, 'যান্ত্রিকতা নামক কষাঘাতে পড়ে পৃথিবীতে যে দূষণ নামক মহামারি প্রতিনিয়ত পরিবেশের সাথে আমরা ঘটিয়ে যাচ্ছিলাম, আজ সেই দূষিত হয়ে যাওয়া পরিবেশ আবার দূষণমুক্ত হয়ে যাচ্ছে ধীরে ধীরে। আর এই সময়ে বাড়িতে অবস্থানকে আমি মোটেই গৃহবন্দি মনে করছি না, নিজেকে গৃহবাসী মনে করছি। এই লকডাউনে নতুন নতুন অভিজ্ঞতা হয়েছে। এরই মাঝে গানের কাজ করেছি, ফোন ক্যামেরায় মিউজিক ভিডিও তৈরি করেছি। সম্প্রতি কবিগুরু রবি ঠাকুরের চাঁদের হাসির বাঁধ ভেঙেছে গানটি গেয়েছি। এপার বাংলা, ওপার বাংলার পুরানো দিনের প্রিয় গানগুলো নিয়ে একটা ম্যাশআপ করেছি। দুটি গানেরই সংগীতায়োজন করেছেন শ্রদ্ধেয় আহসান হাবীব ছবি। এল সি মিউজিক বি ডি'র ব্যানারে রিলিজ হয়েছে দুটো গানই।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে