logo
মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৪ অক্টোবর ২০১৮, ০০:০০  

সাক্ষাৎকার

আমাদের নিয়ে আগ্রহ নেই কারও

মনিরা ইউসুফ মেমী। মঞ্চ, টিভি ও চলচ্চিত্রের প্রথিতযশা অভিনেত্রী। আবৃত্তিকার হিসেবেও পরিচিত তিনি। টেলিভিশন নাটকের পাশাপাশি চলচ্চিত্রে কাজ করে আসছেন সুনামের সঙ্গে। অভিনয় এবং চলমান ব্যস্ততা নিয়ে কথা হলো তার সঙ্গে ...

আমাদের নিয়ে আগ্রহ নেই কারও
মনিরা ইউসুফ মেমী
এ সময়ে রাতদিন ...

ব্যক্তিগত ও পারিবারিক কাজ নিয়েই আমার সারাদিন কেটে যায়। আমার এক মেয়ে ডিমলী। ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাকেির্টংয়ের ছাত্রী। বিবিএ শেষ করে এমবিএ পড়ছে। ওকে নিয়ে আমার অনেক স্বপ্ন। আমি চাই ও অনেক বড় হোক। যদিও জানুয়ারিতে ওর বিয়ে হয়েছে।

লাইট-ক্যামেরায় ...

একসময় অভিনয়ে প্রচুর ব্যস্ত থাকতাম। কিন্তু সময়ের পরিবতের্ন ব্যস্ততা কমে গেছে। একেবারেই কাজ করা হয় না বললেই চলে। খুবই কম কাজ করছি। এসএ টিভিতে প্রচারিত ধারাবাহিক ‘তুমি আছ তাই’ নাটকে কাজ করছি। এছাড়া আর কোনো কাজ করছি না। এটাও করতে চাই না কিন্তু পরিচালক আমাকে ছাড়ছেন না। অনেকটা বাধ্য হয়েই করতে হচ্ছে এ ধারাবাহিকটি। এছাড়া নতুন একটি চলচ্চিত্রের ব্যাপারে কথা চলছে। সবকিছু ঠিক থাকলে এতে অভিনয় করব।

‘অঁাখি ও তার বন্ধুরা’...

মোরশেদুল ইসলাম পরিচালিত, সরকারি অনুদানে নিমির্ত ইমপ্রেস টেলিফিল্মের চলচ্চিত্র ‘অঁাখি ও তার বন্ধুরা’। শিশুতোষ এ চলচ্চিত্রটি ইতোমধ্যে মুক্তি পেয়েছে। এতে অঁাখির বন্ধুর মায়ের চরিত্রে অভিনয় করেছি। আমাদের দেশে আজকাল শিশুতোষ চলচ্চিত্র নিমার্ণ হয় না। শিশুদের নিয়ে আরও অনেক বেশি চলচ্চিত্র নিমার্ণ প্রয়োজন। শিশুদের নিয়ে তৈরি চলচ্চিত্র বলেই ‘অঁাখি ও তার বন্ধুরা’ চলচ্চিত্রে কাজ করতে গিয়ে চরিত্রের ব্যাপ্তি কতটুকু তা নিয়ে ভাবিনি। ভবিষ্যতেও শিশুদের নিয়ে করা যেকোনো কাজ করতে আগ্রহী।

মঞ্চ ...

অভিনয়ের শুরুটা হয়েছিল মঞ্চ দিয়ে। কম হলেও মঞ্চের সঙ্গে সম্পৃক্ততা এখনো আছে। দশর্ক মঞ্চ নাটক দেখতে চান। কিন্তু এতে নানাবিধ সমস্যাও আছে। বেইলী রোডের নাটকপাড়া কিংবা শিল্পকলা একাডেমির মতো গুলশান-বনানী এলাকায়ও নাটক মঞ্চায়নের ব্যবস্থা করা গেলে ঢাকার দশর্ক আরও বাড়বে।

মিডিয়ার বাইরে ...

কোনো গণমাধ্যম যোগাযোগ করলে এড়িয়ে যাওয়ার চেষ্টা করি। মিডিয়ায় প্রকাশ হওয়ার মতো তো কিছু নেই। আসলে আমাদের নিয়ে জানার আগ্রহ এখন মানুষের নেই, থাকার কথাও না। আমাকে নিয়ে পত্রিকায় লেখা হয়তো কেউ পড়বে না। সবাই এখন নতুনদের নিয়েই ব্যস্ত থাকেন। নতুনদের জয়জয়কার তো সবসময়ই। আমার পক্ষ থেকেও নতুনদের আগমনে স্বাগত।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে