logo
সোমবার ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৩ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষপে

নভেম্বরে ঢাকা ইন্টারন্যাশনাল

ফোক ফেস্ট

বিনোদন রিপোর্ট

আগামী ১৪ নভেম্বর দক্ষিণ এশিয়ার লোকসংগীতের বৃহৎ আসর 'ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট' পঞ্চমবারের অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রতিবারের মতো এবারের আসরটিও বসবে রাজধানীর আর্মি স্টেডিয়ামে। চলবে ১৬ নভেম্বর পর্যন্ত।

বুধবার এক সংবাদ সম্মেলনে এমন তথ্য জানিয়েছেন ফোক ফেস্টের আয়োজক প্রতিষ্ঠান সান ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী।

৩ দিনব্যাপী এ আয়োজন প্রতিবারের মতো এবারও দর্শকরা বিনামূল্যে শুধু অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করতে পারবেন। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, আমাদের তারিখ চূড়ান্ত, সে সঙ্গে শিল্পীদের তালিকাও প্রায় চূড়ান্ত। এখন প্রস্তুতি চলছে।

২০১৫ সালের ১৪ নভেম্বর প্রথমবারের মতো ৫ দেশের শতাধিক শিল্পী নিয়ে আয়োজিত হয় 'ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট'। সেই ধারাবাহিকতায় এবারের আয়োজন হতে যাচ্ছে পঞ্চম আসর।

আরও দুই বিজ্ঞাপনে আমিনের ছেলে ইশান

বিনোদন রিপোর্ট

চিত্রনায়ক আমিন খানের ছোট ছেলে ইশান কিছুদিন আগেই একটি বহুজাতিক পণ্য প্রতিষ্ঠানের এসির বিজ্ঞাপনের মডেল হয়েছে। বিজ্ঞাপনটিতে ছোট্ট ইশানের হাস্যোজ্জ্বল এবং চটপটে উপস্থিতি দর্শককে মুগ্ধ করে। শুধু তাই নয়, ইশানে মুগ্ধ দর্শকরা ইশানকে নতুন নতুন বিজ্ঞাপনে দেখার ব্যাপারেও আগ্রহ প্রকাশ করে। সেই ধারাবাহিকতায় এবার ওয়ালটন ওয়াটার পিউরিফায়ার ও ওয়ালটন বেস্নন্ডারের নতুন দুই বিজ্ঞাপনের মডেল হলো ইশান। বিজ্ঞাপন দুটি নির্মাণ করেছেন তৌহিদ মিতুল। ছোট্ট ইশানকে নিয়ে আমিন খানের স্ত্রী ও ইশানের মা বলেন, 'আমার দুই সন্তান। একজন ফারহান, অন্যজন ইশান। ইশানের প্রথম বিজ্ঞাপনেই অভূতপূর্ব সাড়া পেয়েছি। ইশানকে নিয়ে আমার নির্দিষ্ট কোনো স্বপ্ন নেই। মা হিসেবে আমার যতটুকু দায়িত্ব আমি তা পালন করার চেষ্টা করব। সে বড় হয়ে যা হতে চায় তাই হবে।' চিত্রনায়ক আমিন খান বলেন, 'দর্শকের প্রতি আমি, আমার পরিবার কৃতজ্ঞ যে ইশানের প্রথম বিজ্ঞাপনটি দর্শক বেশ ভালোভাবে গ্রহণ করেছে। তাদের কাছ থেকে অনেক সাড়া পাওয়াতেই নতুন দুটি বিজ্ঞাপনে কাজ করার সুযোগ পেল। তবে এবারের বিজ্ঞাপন দুটো নিয়ে আমি আরও অনেক বেশি আশাবাদী। কারণ এই দুটি বিজ্ঞাপনে ইশান আগের চেয়ে আরও বেশি ভালো করেছে।' আমিন খান জানান শিগগিরই বিজ্ঞাপন দুটি দেশের প্রায় সবগুলো চ্যানেলে প্রচারে আসবে।

আলোচনায় তাসকিন রহমান

বিনোদন রিপোর্ট

'ঢাকা অ্যাটাক' ছবিতে জিসান চরিত্র দিয়ে ব্যাপক আলোচিত হন তাসকিন রহমান। পরে 'যদি একদিন' ছবিতে রোমিও চরিত্র দিয়েও প্রশংসা অর্জন করেন। সর্বশেষ 'বয়ফ্রেন্ড' ছবির মাধ্যমে নামের আগে 'চিত্রনায়ক' তকমা লাগান তিনি। সম্প্রতি তিনি একটি পোশক ব্র্যান্ডের মডেল হয়ে আবারও আলোচনায় এসেছেন।

এ বিষয় তিনি বলেন, এর আগে একটি ফ্যাশন হাউজের পোশাকের মডেল হয়েছিলাম। নতুন করে 'গ্রামীণ ইউনিকলো'র পোশাকের মডেল হলাম।

তিনি আরও বলেন, ফটোশুট করেছি গেল ঈদের আগে। সামার কালেকশনের ১০-১২টি পোশাকের মডেল হয়েছি। তাসকিন বলেন, অভিনয় এবং মডেলিং দুটো আলাদা জিনিস। মডেলিং করতে গেলে এক্সপ্রেশন নিয়ে বেশি খেলতে হয়। এটা আমার জন্য মজার অভিজ্ঞতা। আমি এনজয় করেছি। আশা করছি, প্রতিষ্ঠানটির সঙ্গে আগামীতে আরও কাজ হবে। বর্তমানে তাসকিন কাজ করছেন এম রাহিম পরিচালিত 'শান' ছবিতে। তিনি ছাড়াও এ ছবিতে কাজ করছেন সিয়াম ও পূজা চেরী। জানা গেছে, ইতোমধ্যেই ছবির বেশিরভাগ শুটিং শেষ। শিগগিরই শেষ লটের শুটিংয়ে অংশ নেবেন বলে জানান তাসকিন।

তিনি বলেন, বড় আয়োজনের আরও দুই ছবিতে চুক্তিবদ্ধ হয়েছি। ওই কাজ দুটি আগামী বছরের সেরা চমক হতে পারে। একটি কাজ এ বছরের শেষ এবং অন্যটি জানুয়ারিতে। আরও দুই ছবি ফিরিয়ে দিয়েছি। একটি গল্প পছন্দ হয়নি, অন্যটি সিডিউল মেলেনি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে