logo
বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯, ২ কার্তিক ১৪২৬

  বিনোদন ডেস্ক   ০৯ অক্টোবর ২০১৯, ০০:০০  

আশা ভোঁসলের ডক্টরেট ডিগ্রি

আশা ভোঁসলের ডক্টরেট ডিগ্রি
স্যালফোর্ড ইউনিভার্সিটি কর্তৃপক্ষের সঙ্গে আশা ভোঁসলে
আরও একটি বিশেষ সম্মাননা যোগ হলো উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী আশা ভোঁসলের ক্যারিয়ারে। এবার সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি লাভ করলেন এই গায়িকা। সোমবার যুক্তরাজ্যের গ্রেটার ম্যানচেস্টারের স্যালফোর্ড ইউনিভার্সিটি তাকে এই সম্মাননা প্রদান করেছে। আশা ভোঁসলে নিজেই এই খবর জানিয়েছেন। এদিন দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ডক্টরেট সম্মাননা গ্রহণের ছবি শেয়ার করে সুখবরটি জানিয়েছেন তিনি।

এতে অনেকটা উচ্ছ্বসিত আশা ভোঁসলে। তিনি জানান, এটা আমার জীবনের উচ্চ মর্যাদাসম্পন্ন এক অর্জন। স্মরণীয় এক সম্মাননা। বিশেষ ধন্যবাদ গ্রেটার ম্যানচেস্টারের স্যালফোর্ড ইউনিভার্সিটিকে। এটা কেবল আমার নয়, এই সম্মাননা গোটা ভারতবর্ষের।

উপমহাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের বোন আশা ভোঁসলে নিজের আলোতেই উদ্ভাসিত। সংগীত জগতে নিজস্ব মর্যাদায় দীর্ঘদিন ধরে তিনি বিপুল জনপ্রিয়তা অর্জন করেছেন।

জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে বহু সম্মান অর্জন করেছেন আশা। ২০০০ সালে তিনি ভারতের বিনোদন ক্ষেত্রে সর্বোচ্চ সম্মাননা দাদা সাহেব ফালকে পুরস্কার লাভ করেন। ২০০৮ সালে তিনি রাষ্ট্রীয় সম্মাননা 'পদ্মবিভূষণ' খেতাব পান।

এবার সাংস্কৃতিক অঙ্গনে অনবদ্য অবদানের স্বীকৃতিস্বরূপ যুক্তরাজ্যের বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি পেলেন তিনি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে