logo
বুধবার ১৬ অক্টোবর, ২০১৯, ১ কার্তিক ১৪২৬

  বিনোদন রিপোর্ট   ১১ অক্টোবর ২০১৯, ০০:০০  

নায়িকাদের হাতে কাজ নেই: নানা অভিযোগ

নায়িকাদের হাতে কাজ নেই: নানা অভিযোগ
শবনম বুবলী
ক্রমেই বেকার হয়ে পড়ছেন ঢাকাই চলচ্চিত্রের নায়িকারা। এই তালিকায় যুক্ত হচ্ছেন অপু বিশ্বাস, মাহিয়া মাহী, শবনম বুবলী, পরীমনি, ইয়ামিন হক ববিসহ সময়ের চাহিদাসম্পন্ন আলোচিত নায়িকারা। এই তো কিছুদিন আগেই যারা ছিলেন আলোচনার শীর্ষে- তারাও এখন কদরহীন দিন কাটাচ্ছেন। কেউ কেউ সিনেমা জগৎ ছেড়ে বিকল্প পথ খুঁজছেন। কেউবা আবার বিয়ে করে চলচ্চিত্রকে বিদায় জানানোর প্রস্তুতি নিচ্ছেন। কিন্তু কেন এই বেকারত্ব! কেনইবা তাদের বাদ দিয়ে ভিনদেশি নায়িকার সন্ধানে নেমেছেন নির্মাতারা! এসব প্রশ্নের উত্তরে নির্মাতারা নায়িকাদের হেয়ালি আর খামখেয়ালিকেই বেশি দায়ী করলেন। পাশাপাশি অতিমাত্রার পারিশ্রমিক দাবিরও অভিযোগ করেছেন অনেকেই। তাদের অভিযোগ, দেশীয় নায়িকারা সিনেমার প্রতি ততটা আন্তরিক না, তারা বেকার বসে থাকবেন, কিন্তু কোনো ছাড় দিতে রাজি নন। আকাশছোঁয়া পারিশ্রমিক চেয়ে বসে থাকেন। অনেকে আবার চুক্তি করে অগ্রিম টাকা নিয়েও শিডিউল ফাঁসিয়ে দেন। এভাবে কাজ করাটা অনেক কঠিন।

মাহিয়া মাহীকে দিয়েই শুরু করা যাক, বর্তমানে তার পারিশ্রমিক ১০ লাখ টাকার মতো। তার শুরুটা ছিল তার প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার হাত ধরে। যদিও এই প্রযোজনা প্রতিষ্ঠানের বাইরে অনেকটাই কদরহীন তিনি। তারপরেও ১০ লাখের কম পারিশ্রমিকে কাজ করতে রাজি নন এই নায়িকা। তার ভাষ্যমতে, চলচ্চিত্র হিট হোক আর না হোক তার পারিশ্রমিক ১০ লাখই দিতে হবে এবং শুটিংয়ের আগেই পুরোটা পরিশোধ করতে হবে। এ কারণে অনেক নির্মাতাই মাহীকে বাদ দিয়ে বিকল্প পথ খুঁজছেন।

মাহীর পরই অবস্থান করছেন ঢাকাই ছবির আরেক আলোচিত নায়িকা পরীমনি। বর্তমানে তার পারিশ্রমিক পাঁচ থেকে সাত লাখ টাকা। বাংলাদেশের প্রেক্ষাপটে অভিনয় দক্ষতা আর সুন্দরী নায়িকাদের মধ্যে তিনি অন্যতম। এখন পর্যন্ত কোনো ছবি হিট না হলেও তার পারিশ্রমিকের ক্ষেত্রে এক টাকাও ছাড় দিতে রাজি নন তিনি। পারিশ্রমিক ছাড়াও তার বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। হুট-হাট শুটিংস্পট থেকে উধাও হয়ে যাওয়া, ইউনিটের সবার সঙ্গে অশ্রাব্য গালাগালের কারণে অনেকেই তাকে নিয়ে ছবি করতে সাহস পাচ্ছেন না। অনেক নির্মাতাই জানান, একজন পরিপূর্ণ নায়িকা হওয়ার জন্য যা যা দরকার, তার সবকিছুই রয়েছে পরীর মধ্যে। কিন্তু কেবলমাত্র খামখেয়ালির কারণেই তার ক্যারিয়ার ডুবতে বসেছে।

একই পথের পথিক হয়ে পড়ছেন চিত্রনায়িকা শবনম বুবলীও। চলচ্চিত্রের এই সময়ের শীর্ষ তারকা শাকিব খানের হাত ধরেই চলচ্চিত্রে আগমন ঘটে তার। শুরু থেকেই একের পর এক হিট ছবি উপহার দেন শাকিব-বুবলী জুটি। শাকিব ছাড়া এখন পর্যন্ত অন্য কোনো নায়কের সঙ্গে অভিনয় করেননি বুবলী। এ কারণে অনেকেই তাকে শাকিবনির্ভর নায়িকা বলে আখ্যায়িত করেন। কিন্তু তারপরেও শাকিব খান ছাড়া অন্য কোনো নায়কের সঙ্গে কাজ করছেন না। শাকিব ছাড়া অন্য কোনো নায়কের বিপরীতে কাজ করার প্রস্তাব দিলে নানান টালবাহানা করেন তিনি। এদিকে শাকিব খান এখন বুবলীকে বাদ দিয়ে অন্য নায়িকার সঙ্গে কাজ করছেন। ফলে বুবলীও পড়ছেন বেকারদের তালিকায়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে